ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ট্রাইব্যুনাল

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় যুবকের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় যুবকের যাবজ্জীবন 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় সেলিম মিয়া (২৪) নামে এক চোরাকারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে চুয়াডাঙ্গার স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক রবিউল ইসলাম এ রায় দেন। এসময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত সেলিম চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা গ্রামের আ. কাদেরের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, গোপন সংবাদে ২০১৮ সালের ৩১ অক্টোবর ভোরে চুয়াডাঙ্গা-জীবননগর সড়কের দর্শনা ফিলিং স্টেশনের কাছ থেকে সেলিমকে আটক করে চুয়াডাঙ্গা-৬ বিজিবি সদস্যরা। সেসময় তার কাছ থেকে দু’টি বড় ও আটটি ছোট স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দ স্বর্ণের ওজন এক কেজি ৬৪৮ গ্রাম। যার বাজারমূল্য প্রায় ৬৩ লাখ ৫৭ হাজার ৬শ’ টাকা।  

এ ঘটনায় চুয়াডাঙ্গা-৬ বিজিবির হাবিলদার শওকত আলী বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে একই বছরের ৩০ নভেম্বর একমাত্র আসামি সেলিমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ।  

মামলায় মোট ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় সোমবার বিকেলে এ রায় দেন বিচারক। এছাড়া জব্দ স্বণের বারগুলো রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করারও আদেশ দেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa