ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ট্রাইব্যুনাল

শাহজাদপুরে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
শাহজাদপুরে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে শিশুকে ধর্ষণের দায়ে হাবু খাঁ (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত হাবু ওই উপজেলার ডায়া খাঁ-পাড়া গ্রামের শের আলী খাঁর ছেলে।  

ওই ট্রাইব্যুনালের স্পেশাল সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হামিদ লাবলু এতথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন।  

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ২২ জুন সকালে উপজেলার হামলাকোলা গ্রামের একটি মেয়ে (১১) প্রাইভেট পড়ার জন্য তার প্রতিবেশী এক বান্ধবীকে ডাকতে যাচ্ছিল। পথে স্কুলের পেছনে পাট ক্ষেতের রাস্তায় তাকে ধরে মুখ চেপে ধর্ষণ করেন হাবু। পরে মেয়েটি বাড়িতে এসে বিষয়টি তার বাবা-মাকে জানায়। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এ রায় ঘোষণা করেন বিচারক।

মামলায় রাস্ট্রপক্ষের আইনজীবী হিসেবে স্পেশাল পিপি অ্যাডভোকেট আব্দুল হামিদ লাবলু ও সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন এবং আসামিপক্ষের আব্দুল আজিজ আনসার শুনানিতে অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa