ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ট্রাইব্যুনাল

বাগেরহাটে ধর্ষণ মামলায় দম্পতিসহ ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
বাগেরহাটে ধর্ষণ মামলায় দম্পতিসহ ৩ জনের যাবজ্জীবন

বাগেরহাট: বাগেরহাটের কচুয়া উপজেলায় স্কুলছাত্রী ধর্ষণ মামলায় দম্পতিসহ তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৩ মার্চ) দুপুরে বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচার এসএম সাইফুল ইসলাম আসামিদের উপস্থিতে এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- বাগেরহাট সদর উপজেলার বাদোখালী গ্রামের আব্দুর রহমানের ছেলে ইউছুব মেম্বার, কচুয়া উপজেলার উদানখালী গ্রামের জোনাব আলী শেখের ছেলে আজিবুর রহমান ও তার স্ত্রী জাহানারা বেগম।

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের ৭ জুলাই পঞ্চম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে বাড়িতে রেখে ভিক্ষা করতে যান মা। সেদিন বিকেলে প্রতিবেশী আজিবুর রহমানের স্ত্রী জাহানারা বেগম নির্যাতনের শিকার মেয়েটিকে ভাত দেওয়ার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে যান। এরপর ঘরের দরজা বন্ধ করে দিয়ে মেয়েটিকে আটকে রাখেন। সেসময় জাহানারার সহায়তায় প্রথমে ইউছুব মেম্বার ও পরে আজিবুর রহমান মেয়েটিকে ধর্ষণ করেন। এ ঘটনায় মেয়েটির মামা বাদী হয়ে একই বছরের ১১ আগস্ট কচুয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ওই বছরের ২৭ নভেম্বর আদালতে চার্জশিট (অভিযোপত্র) দাখিল করেন। মামলায় ১২ জন সাক্ষির সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত।  

মামলায় রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) ছিলেন অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa