ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আগরতলা

আগরতলা রেলস্টেশনে ৫ নারীসহ আটক ১১ বাংলাদেশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
আগরতলা রেলস্টেশনে ৫ নারীসহ আটক ১১ বাংলাদেশি

আগরতলা (ত্রিপুরা): ভারতের ত্রিপুরা রাজ্যে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এদের মধ্যে বেশির ভাগই নারী।

প্রায় প্রতিদিনই আগরতলা রেলস্টেশন থেকে বাংলাদেশি অনুপ্রবেশকারী আটকের ঘটনা ঘটছে। রোববার (৩০ জুন) ৫ নারীসহ আটক ১১ বাংলাদেশিকে আটক করেছে আগরতলা গর্ভমেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি)।

জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস দাস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে স্টেশন চত্বর থেকে ১১ বাংলাদেশিকে আটক করা হয়েছে। তাদের মধ্যে পাঁচজন নারী।

তিনি আরও বলেন, আটক বাংলাদেশিদের জিজ্ঞাসাবাদ করে জানা গেছে তারা আগরতলা থেকে ট্রেনে চড়ে ভারতের বিভিন্ন এলাকায় যেতে চাচ্ছিলেন। তাদের গন্তব্য ছিল ওড়িশা, কলকাতা, বেঙ্গালুরু ও চেন্নাই। কাজের জন্য অর্থের বিনিময়ে দালালের মাধ্যমে তারা ভারতীয় ভূখণ্ডে এসেছেন। আটকদের আদালতে তুলে রিমান্ডের আবেদন করেছে জিআরপি।

ওসি তাপস আরও বলেন, বার বার এ ধরণের অনুপ্রবেশের ঘটনায় স্বাভাবিকভাবেই সীমান্ত নিরাপত্তার বিষয়ে প্রশ্ন উঠেছে। বিশেষ করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ভূমিকা নিয়ে সরাসরি প্রশ্ন তুলছেন সচেতন মহলের মানুষ। কেন বাংলাদেশিদের অনুপ্রবেশ আটকানো যাচ্ছে না সেটাই প্রশ্ন সবার।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
এসসিএন/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।