ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

আগরতলা

বন্যাকবলিত কেরালাবাসীর পাশে সিপিআইএম ত্রিপুরা রাজ্য কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
বন্যাকবলিত কেরালাবাসীর পাশে সিপিআইএম ত্রিপুরা রাজ্য কমিটি

আগরতলা, (ত্রিপুরা): ভয়াবহ বন্যার কবলে ভারতের দক্ষিণের রাজ্য কেরালা। সে রাজ্যে এবারের বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ওয়াইনাডে জেলা।

 

হাজার হাজার মানুষ বন্যার কারণে ত্রাণ শিবিরে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। মৃত্যুর সংখ্যা শতাধিক ছাড়িয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে বন্যা দুর্গত মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সারা দেশের মানুষ। প্রাকৃতিক বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত কেরালার মানুষের সাহায্যে এসেছে সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমিটি।  এর পরিপ্রেক্ষিতে শনিবার (৩ আগস্ট) সিপিআই (এম) ত্রিপুরা রাজ্য কমিটির তরফে রাজধানী আগরতলার সাধারণ মানুষের কাছ থেকে ত্রাণ সংগ্রহ করা হয়।  

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকার, নারী নেত্রী রমা দাস, সাবেক মন্ত্রী মানিক দেসহ অন্যান্য নেতারা।
 
এদিনের এই কর্মসূচি সম্পর্কে মানিক সরকার বলেন, ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের কারণে কেরালার মানুষ বিপন্ন। এই পরিস্থিতিতে সে রাজ্যের মুখ্যমন্ত্রী ভারতের বিভিন্ন রাজ্যের মানুষের কাছে আহ্বান জানিয়েছেন তাদের পাশে থাকার জন্য। দুর্গত মানুষদের সহায়তা করার লক্ষ্যে ত্রিপুরা রাজ্যের মানুষের কাছ থেকে রাম সংগ্রহ করা হচ্ছে। সাধারণ মানুষ তাদের নৈতিক মূল্যবোধ থেকে নিজেদের সাধ্যমত আর্থিক সহায়তা করছেন। সহায়তার এই অর্থ রাশি কেরালার বন্যা দুর্গতদের সাহায্যের জন্য পাঠিয়ে দেওয়া হবে বলেও জানান মানিক সরকার।  

রাজধানী আগরতলার মেলার মাঠ এলাকা থেকে প্রাণ সংগ্রহ কর্মসূচি শুরু হয়ে শহরের বিভিন্ন এলাকা থেকে সংগ্রহ করা হয়। এই সময় দোকান পথ চলতি মানুষ সকলের কাছ থেকেই সহায়তা গ্রহণ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।