ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

আগরতলা

‌‘রাজ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষায় কাজ করছে ত্রিপুরা পুলিশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
‌‘রাজ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষায় কাজ করছে ত্রিপুরা পুলিশ’

আগরতলা, (ত্রিপুরা): ভারতের বিভিন্ন রাজ্যের পুলিশসহ সামরিক বাহিনীর যেস জওয়ান দেশ রক্ষার জন্য আত্মদান করেছেন তাদের সবাইকে প্রতিবছর ২১ অক্টোবর দিনে পুলিশ শহীদ দিবস হিসেবে স্মরণ করা হয়। সারা দেশের সঙ্গে সোমবার (২১ অক্টোবর) আগরতলায় পুলিশ শহীদ দিবস পালন করা হয়।

 

এদিন রাজধানী আগরতলার এডি নগর এলাকার পুলিশ লাইনের মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের মহা নির্দেশক অমিতাভ রঞ্জনসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা।  

কর্মসূচির শুরুতে পুলিশ মহা নির্দেশকসহ অন্যান্য কর্মকর্তারা পুলিশ শহীদ বেদিতে শহীদ পুলিশ জওয়ানদের পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তারপর তাদের সম্মানার্থে গাড অব অনার জানানো হয়।
 
এদিনের এই কর্মসূচি সম্পর্কে পুলিশ মহা নির্দেশক অমিতাভ রঞ্জন বলেন, ভারতের স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত দেশের অখণ্ডতা এবং সার্বভৌমত্ব, অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য ৩৫ হাজারেরও বেশি পুলিশ কর্মী শহীদ হয়েছেন। বিশেষ এই দিনে তাদের সবাইকে স্মরণ করা হয় এবং শ্রদ্ধা নিবেদন করা হয়। কারণ তারা নিজেদের কথা চিন্তা না করে দেশের স্বার্থে সর্বোচ্চ বলিদান দিয়েছেন। তাদের এই শহীদ প্রমাণ করে তারা মানুষের এবং দেশের জন্য কতটুকু প্রতিজ্ঞাবদ্ধ।
 
পাশাপাশি এদিন সাংবাদিকদের তরফে পুলিশ মহা নির্দেশকের কাছে জিজ্ঞাসা করা হয়, রাজ্যে বর্তমানে বিভিন্ন জায়গায় যে অপরাধের ঘটনা ঘটছে এসব বিষয়ে পুলিশ কি পদক্ষেপ নিয়েছে? এর উত্তরে পুলিশ মহা নির্দেশক বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী এবং রাজ্য সরকার পুলিশকে স্বাধীনভাবে কাজ করার দায়িত্ব দিয়েছে। তাই পুলিশ কোনো ধরনের সমস্যা ছাড়াই প্রতিটি ঘটনার তদন্ত করছে এবং বেশিরভাগ ক্ষেত্রে খুব দ্রুত ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

রাজ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ ব্যাপক কাজ করছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।