ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

আগরতলা

ত্রিপুরায় বাংলাদেশি ‘মানব পাচারকারী’ গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৪
ত্রিপুরায় বাংলাদেশি ‘মানব পাচারকারী’ গ্রেপ্তার

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরায় মো. রাহুল আমিন নামে বাংলাদেশি এক মানব পাচারকারী ধরা পড়েছেন। আগরতলা রেল স্টেশনের গভর্নমেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি) থানার পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাহুল আমিনকে গ্রেপ্তার করে জিআরপি থানার পুলিশ সদস্যরা।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছেন জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস দাস।

সোনামুড়া থানাধীন নিউএনসি নগর এলাকা থেকে রাহুল আমিনকে গ্রেপ্তার করা হয়। ওসি বলেন, তার নামে আগরতলা জিআরপি থানায় একটি মামলা ছিল। তিনি আন্তর্জাতিক মানব পাচারকারী হিসেবে চিহ্নিত।

তাপস দাস জানান, আন্তর্জাতিক মানব পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছে আগরতলা রেল স্টেশনের জিআরপি থানার পুলিশ। সেই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বুধবার (২৩ অক্টোবর) গভীর রাতে সোনামুড়া থানাধীন নিউ এনসি নগর এলাকা থেকে মানবপাচারে যুক্ত রাহুলকে গ্রেপ্তার করা হয়।

রাহুল একদল বাংলাদেশি নাগরিককে সোনামুড়া থানাধীন নিউ এনসি নগরের ১০ নম্বর কাঁটাতারের গেট সংলগ্ন এলাকার দিয়ে অবৈধভাবে ত্রিপুরায় অনুপ্রবেশ করাবেন, এমন সংবাদের ভিত্তিতে বিএসএফের সহযোগিতা নিয়ে সন্ধ্যা থেকে ওই এলাকায় নজরদারি শুরু করে জিআরপি থানার পুলিশ। সোনামুড়া থানার সদস্যরাও এসময় সহযোগিতা করে।

রাতে একদল বাংলাদেশি নাগরিক সংশ্লিষ্ট এলাকা দিয়ে সোনামুড়ায় প্রবেশের চেষ্টা করে। কিন্তু আরক্ষা কর্মীদের উপস্থিতি টের পেয়ে তারা পিছু হঠতে বাধ্য হয়। গভীর রাতে পাচারকারী রাহুল ১০ নম্বর গেটের কাছ দিয়ে হেঁটে যাওয়ার সময় পুলিশ তাকে গ্রেপ্তার করে।

রাহুল কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে মানব পাচার করতেন। ভারতীয় একাধিক দালাল তার সঙ্গে যুক্ত। আগরতলা জিআরপি থানার পুলিশ বৃহস্পতিবার পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে রাহুলকে আদালতে তোলে। তাকে জিজ্ঞাসাবাদ করে ভারতীয় দালালদের গ্রেপ্তার করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৪
এসসিএন/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।