ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

সৌদি আরব

সৌদিতে দুই বাংলাদেশির মৃত্যু

সৌদি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, মে ১১, ২০১৫
সৌদিতে দুই বাংলাদেশির মৃত্যু ফাইল ফটো

ঢাকা: হুথি বিদ্রোহীদের ছোড়া মর্টার শেলের আঘাতে ইয়েমেন-সৌদি আরবের দক্ষিণ পূর্ব প্রদেশ নজরান সীমান্ত এলাকায় দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে।

সোমবার (১১ মে) জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সিলর (শ্রম) মোকাম্মেল হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।



নিহতরা হলেন- কুমিল্লা জেলার বরুরা উপজেলার বাতেশ্বর গ্রামের মো. মফিজের ছেলে মো. মিজান এবং বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার লেমুনা গ্রামের আবদুল আজিজের ছেলে আবদুল জলিল।

তারা জেদ্দা থেকে ৬৫০ এবং ইয়েমেন সীমান্ত থেকে ৫০ কিলোমিটার দূরে অবস্থিত নজরান এলাকায় কাজ করতেন বলে জানায় দূতাবাস কর্তৃপক্ষ। ‍

মোকাম্মেল হোসেন জানান, খবর পেয়ে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত বাংলাদেশি শ্রমিকদের সঙ্গে যোগাযোগও করা হয়েছে।

নিহতদের মরদেহ নজরানে কিং খালেদ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে জানিয়ে তিনি বলেন, নিহতদের পরিবারের ইচ্ছা অনুযায়ী মরদেহ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ইয়েমেন সীমান্তের কাছাকাছি এলাকায় কাজ করার সময় ৫ ও ৬মে মর্টার শেল ছোড়ে হুথি বিদ্রোহীরা।   এতে এই দুই বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়।

নিহত শ্রমিকদের ক্ষতিপূরণ আদায়ে তাদের নিয়োগকর্তাসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা হয়েছে বলেও জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, মে ১১, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ