ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

বছরজুড়ে দেশ ঘুরে

এক্সাইটিং বিচ রাইডিং-বোটিং মারমেইডে

আসিফ আজিজ, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
এক্সাইটিং বিচ রাইডিং-বোটিং মারমেইডে ছবি: শুভ্রনীল সাগর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পেঁচার দ্বীপ, কক্সবাজার থেকে ফিরে: মনোরম পরিবেশ, ইউনিক ইন্টেরিয়র, বেস্ট সি-ফুড, আন্তরিকতার পাশাপাশি বিচ রাইডিং-বোটিং বৈচিত্র্যেও এগিয়ে মারমেইড বিচ রিসোর্ট। বিচ ঘেঁষে নির্মিত এ রিসোর্টের অতিথিদের জন্য রয়েছ এক্সাইটিং সব বিচ রাইড ও বোটিংয়ের ব্যবস্থা।

ভ্রমণটা এক ধরনের লাইফস্টাইল প্রতিষ্ঠানটির কাছে। তাই অবসর কাটানো কিংবা আনন্দযাপনে থাকা একজন ব্যক্তির জন্য সব ধরনের আয়োজন রয়েছে এখানে। একঘেঁয়েমি কাটাতেই মানুষ ঘুরতে যায়, ঘুরতে চায়। তাই প্রকৃতিতে প্রিয়জনের সঙ্গে সময় কাটানো, খাওয়া-দাওয়ার পাশপাশি রাখা এক্সাইটিং সব রাইডিং।

এখানেও অন্য রিসোর্ট থেকে স্বতন্ত্র মারমেইড। স্পোর্টসে আগ্রহ থাকলে যে কেউ সময়টা বিভিন্ন রাইডিংয়ের ভিন্ন স্বাদ নিয়েও উপভোগ করতে পারবেন। সাগরে ভেসে উপভোগ করতে পারবেন জেট স্কি, কায়াক রাইডিং ও মুনবোটে ডিপ সি ট্রিপ। সুযোগ থাকছে সার্ফিং ট্রেনিং নেওয়ারও।

যদি ক‍ারও পানিভীতি থাকে অথবা পানিতে নামতে না চান তাহলে তার জন্য রয়েছে বিচ মোটরবাইকিং ও সেগওয়ে উপভোগের সুযোগ।

সাগরজলে নিজে নৌকা চালানোর অভিজ্ঞতা নিতে চাইবেন যে কেউ। বিষয়টি বেশ অ্যাডভেঞ্চেরাচও বটে। কায়াককে এক ধরনের নৌকাই বলা যায়। সহজে পানিতে ভেসে থেকে দ্রুতগতি চালানো যায় কায়াক। চাইলে সঙ্গীকে ভিন্ন স্বাদ দিতে বেরিয়ে পড়তে পারেন। দুজন বসা যায় সহজেই। সামনে পা মেলে দুই হালবিশিষ্ট বৈঠা নিয়ে ছন্দে ছন্দে তালে তাল রেখে সামনে এগোনোর মজাই আলাদা। যখন সমুদ্র অনেক কাছে আর তীর চলে যায় দূরে তখন অনুভূতি হয় অন্যরকম। কায়াক চালানোর সময় সার্বক্ষণিক খেয়াল রাখবেন মারমেইডের কর্মীরা। লাইফ জ্যাকেটও রয়েছে নিরাপত্তার জন্য। কায়াক রাইডিংয়ের জন্য আপনাকে ব্যয় করতে হবে আধাঘণ্টায় ৫শ টাকা। সিঙ্গেল হলে ৩শ টাকা।

যারা লংড্রাইভের মতো পানিতেও গতিতে চলতে পছন্দ করেন তাদের জন্য রয়েছে জেট স্কি। ১৫ মিনিটে কাপলদের এজন্য ব্যায় করতে হবে ২ হাজার টাকা। আর যদি কেউ একঘণ্টা ঘুরতে চায় তাহলে খরচ ৮ হাজার টাকা।

হানিমুন কাপলদের জন্য মারমেইডে রয়েছে দারুণ রোম্যান্টিক একটি রাইড। যাকে বলা হচ্ছে ডিপ সি ট্রিপ। এই ট্রিপে মুনবোটে দিনের খাবার-দাবারসহ একান্তে সময় কাটাতে পারবেন কিছুট‍া গভীর সমুদ্রে। প্রশিক্ষিত নাবিক থাকবে আপনার সঙ্গে। এই অ্যাডভেঞ্চার নিতে গেলে গুণতে হবে ৭ হাজার টাকা।

যারা সমুদ্রের ঢেউয়ের সঙ্গে খেলতে চান, গড়তে চান মিতলি তাদের জন্য রয়েছে সার্ফিং শেখার সুযোগ। প্রতি ঘণ্টায় ২ হাজার টাকা ব্যয় করে দক্ষ ট্রেইনারের কাছে শিখতে পারেন সার্ফিং।

কক্সবাজার সদর থেকে ১৪ কিলোমিটার দূরে ইনানী রোডে গড়ে ওঠা এ ইকো রিসোর্টে আরও রয়েছে বিচ মোটর বাইকিংয়ের সুযোগ। চার চাকার বাইকে বিচে সঙ্গীকে নিয়ে ঘুরতে চাইলে ব্যয় করতে হবে ন্যূনতম এক হাজার টাকা। আর এক ঘণ্টার খরচ আড়াই হাজার টাকা।

বিচে চলার জন্য রয়েছে আরও একটি বাহন। যাকে বলা হচ্ছে ফান রাইড। নাম সেগওয়ে। মোটরচালিত এ যানে দাঁড়িয়ে দু’হাতে হ্যান্ডেল ধরে ঘুরতে পারবেন মারমেইডের বিভিন্ন এলাকা। খরচ ১৫ মিনিটে ৯শ টাকা।

এখানে সাগরের পানি এমনভাবে ঢোকে যে তীরেঘেঁষে ঘোরাঘুরি অনেক নিরাপদ।

মারমেইড বিচ রিসোর্টে থাকা-খাওয়াসহ রাইডিং সংক্রান্ত বিভিন্ন প্যাকেজ জানতে ভিজিট করুন: www.mermaidbeachresort.net

**
ডিমের ভিতর ডিনার

**‘২২ বছর একইরকম, এ বছরটি ভিন্ন’
**পাতা যেখানে বাঁশি বাজায়, ঘুম ভাঙায় পাখির গান
** ছেঁড়া দ্বীপকে আবর্জনার ভাগাড় বানাচ্ছেন পর্যটকরা
**বিচ ঘেঁষে বিচ পার্ক, জানেন না পাশের ব্যবসায়ীরা!
**কক্সবাজার সৈকত বদলে দিতে পারে একজন কাদেরের চিন্তা
** নোনা দ্বীপে মিষ্টি পানি
** ড্যান্সিং বাসে কক্সবাজার টু টেকনাফ
** তথ্যহীন পর্যটন তথ্য কেন্দ্র!
** ডাব-তরমুজেই পকেট ফাঁকা সেন্টমার্টিনে
** মরা শামুক হাঁটে ছেঁড়া দ্বীপে!

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ