ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

বছরজুড়ে দেশ ঘুরে

পর্যটন বর্ষকে সফল করতে সিলেটের পর্যটন তুলে ধরছে বাংলানিউজ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৬
পর্যটন বর্ষকে সফল করতে সিলেটের পর্যটন তুলে ধরছে বাংলানিউজ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টি হ্যাভেন রিসোর্ট (শ্রীমঙ্গল) থেকে: সিলেট বিভাগের পর্যটন নিয়ে বাংলানিউজের বিশেষজ্ঞ আলোচনায় হেড অব নিউজ মাহমুদ মেনন বলেছেন, সরকার ঘোষিত পর্যটন বর্ষকে (২০১৬) সাফল্যের রূপ দিতে এবং পর্যটন সম্ভাবনাকে সবার কাছে পৌঁছে দিতে বাংলানিউজটোয়েন্টিফোর.কম সিলেটের পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সম্ভাবনা ও সমস্যা রিপোর্ট আকারে তুলে ধরেছে।

শুক্রবার (২২ জুলাই) সকাল ৯টা ৩৫ মিনিটে শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্টে বাংলানিউজের আয়োজনে ‘বছরজুড়ে দেশ ঘুরে: সিলেটে পর্যটন’ শীর্ষক আলোচনায় তিনি এসব কথা বলেন।

বিশেষজ্ঞ আলোচনায় অংশ নিয়েছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষক ও পর্যটন সংশ্লিষ্ট একদল বিশেষজ্ঞ।

স্বাগত বক্তব্যে মাহমুদ মেনন বলেন, পর্যটন বর্ষকে সাফল্যের রূপ দিতে এবং পর্যটনকে সবার কাছে পৌঁছে দিতে বাংলানিউজটোয়েন্টিফোর.কম সর্বপ্রথম কক্সবাজারে পর্যটন সম্ভাবনা ও সমস্যার খবর তুলে ধরে। ওই সময় বাংলানিউজের একটি টিম পুরো কক্সবাজারে আটদিন ধরে ভ্রমণ করে এ সংক্রান্ত খবর প্রকাশ করে এবং পরবর্তীতে তা সুপারিশ আকারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে জমা দেয়। আর সেই ধারাবাহিকতায় বাংলানিউজের প্রায় ১৫ জনের একটি দল এবার সিলেট বিভাগের বিভিন্ন স্থান ঘুরে পর্যটনের সম্ভাবনা ও সমস্যা সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করছে।

অনুষ্ঠানে আলোচনায় অংশ নেওয়ার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান হেড অব নিউজ মাহমুদ মেনন। আলোচন‍ায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ রাশেদুল হাসান, অধ্যাপক আফজাল হোসেন, ড. বদরুজ্জামান ভূঁইয়া, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম, অধ্যাপক মেজবাহ উদ্দিন প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেভ দ্য হেরিটেজ অ্যান্ড এনভায়রনমেন্ট’র প্রধান সমন্বয়কারী আবদুল হাই আল হাদী, ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার তানিয়া খান, পর্যটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার এ কে এম মোশাররফ হোসেন, সরীসৃপ গবেষক শাহরীয়ার সিজার রহমান, ট্রাভেলার রিয়াসাদ সানভী।

দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ আয়োজিত এ অনুষ্ঠানে সহযোগিতা করছে শ্রীমঙ্গল ইন, টি হ্যাভেন রিসোর্ট, ইস্পাহানি এবং সিলেটের নির্ভানা ইন।

বাংলাদেশ সময়:০৯৪৬ ঘণ্ট, জুলাই ২২, ২০১৬
এসএম/এইচএ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ