ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

বছরজুড়ে দেশ ঘুরে

পর্যটন মন্ত্রণালয়কে কমপ্লিট প্রস্তাবনা দিতে চাই: আলমগীর হোসেন

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
পর্যটন মন্ত্রণালয়কে কমপ্লিট প্রস্তাবনা দিতে চাই: আলমগীর হোসেন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টি হ্যাভেন রিসোর্ট (শ্রীমঙ্গল) থেকে: সিলেটের পর্যটন বিষয়ক বিশেষ আলোচনায় অংশ নিয়ে বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন বলেছেন, পর্যটন নিয়ে পর্যটন মন্ত্রণালয়কে কমপ্লিট প্রস্ত‍াবনা ‍দিতে চাই।

রোববার (২৪ জুলাই) সকালে চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্টে আয়োজিত এ বিশেষ আলোচনায় সভাপতির বক্তব্য রাখছিলেন তিনি।

বক্তৃতায় সিলেটসহ দেশের পর্যটনের অপার সম্ভাবনা ও এর সমস্যাগুলোর নানা দিক নিয়ে কথা বলেন আলমগীর হোসেন।

তিনি বলেন, সরকার ঘোষিত পর্যটন বর্ষকে মাথায় রেখে বাংলানিউজ ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কার্যক্রম হাতে নিয়েছে। এর আগে, আমরা কক্সবাজারে এরকম একটি প্রোগ্রাম করেছি। আমরা আমাদের কাজের একটি কমপ্লিট প্রস্তাবনা মন্ত্রণালয়ে দেবো। এতে মন্ত্রণালয়ের কাজ করতে সহজ হবে।

বাংলানিউজের এডিটর ইন চিফ বলেন, এ আয়োজনে আমরা অভূতপূর্ব সাড়া পেয়েছি। এখানে সবাই অংশ নিয়েছেন। বিশেষ করে মন্ত্রী আমাদের সঙ্গে না থাকলে আমাদের পক্ষে এতো বড় কাজ করা সম্ভব হতো না।

দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজারের পর সিলেট বিভাগের পর্যটন নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার, মৌলভীবাজর ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি এ কে এম মোশাররফ হোসেন, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ কুমার পাল, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মো. ইদ্রিস লেদু, পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, হোটেল শ্রীমঙ্গল ইন’র চেয়ারম্যান মো. ছায়েদ আলী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, মৌলভীবাজার জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী, ক্লাইমেট রেসিলিয়েন্ট ইকোসিস্টেমস অ্যান্ড লাইভলিহুডসের (ক্রেল) কমিউনিকেশন অফিসার ওবায়দুল ফাতাহ তানভীর প্রমুখ।

এছাড়া প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বন বিভাগের কর্মকর্তাসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরাও অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন।  

এর আগে, শুক্রবার (২২ জুলাই) একই রিসোর্টে সিলেটের পর্যটন সম্ভাবনা ও এর নানা সমস্যার চিত্র নিয়ে বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়।

এতে প্রোজেক্টরের মাধ্যমে উপস্থাপন করা হয় সিলেট বিভাগের চার জেলার পর্যটন নিয়ে সরেজমিনে বাংলানিউজ কর্মীদের করা বিভিন্ন প্রতিবেদন।

এ অনুষ্ঠানের সহযোগিতায় রয়েছে- হোটেল শ্রীমঙ্গল ইন, টি হ্যাভেন রিসোর্ট ও সিলেটের নির্ভানা ইন, এমএম ইস্পাহানি কোম্পানি লিমিটেড এবং সিলেট-শ্রীমঙ্গলের শুভানুধ্যায়ীরা।


বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
এমএ/এসএ/এসএম/এসএনএস/এমজেএফ/এমআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ