ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

বছরজুড়ে দেশ ঘুরে

পর্যটকদের নিরাপত্তায় প্রশাসনের যানবাহন অপর্যাপ্ত

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
পর্যটকদের নিরাপত্তায় প্রশাসনের যানবাহন অপর্যাপ্ত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্ট থেকে: অনিন্দ্য সুন্দর শ্রীমঙ্গলের বিভিন্ন স্পটে যানবাহনের অভাবে পর্যটকদের পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান।

রোববার (২৪  জুলাই) সকালে চায়ের রাজাধানী খ্যাত শ্রীমঙ্গলের টি-হ্যাভেন রিসোর্টে বাংলানিউজ আয়োজিত পর্যটন বিষয়ক বিশেষ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা জানান।

 

ওসি মাহবুবুর রহমান বলেন, পর্যটন বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ শিল্প। দেশের অন্যতম জনপ্রিয় পর্যটন এলাকা শ্রীমঙ্গলে প্রতিবছরই বিপুল পর্যটক আসেন, তাদের নিরাপত্তা প্রয়োজন। নিরাপত্তা না থাকলে সুন্দর স্পটেও কোনো পর্যটক আসবেন না।
 
‘কিন্তু পর্যটকদের নিরাপত্তা দেওয়ার জন্যে আমাদের যানবাহন ও লোকবলের অভাব রয়েছে। আমাদের রয়েছে মাত্র দু’টি ভ্যান, এরমধ্যে একটি  অকেজো। তাই পর্যটক নিরাপত্তায় লোকবলের পাশাপাশি একটি গাড়ির প্রয়োজন। ’

দেশের শীর্ষ নিউজপোর্টাল বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির ধারাবাহিকতায় কক্সবাজারের পর এবার ‘সিলেটে পর্যটন’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকাল ১০টায় স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে আলোচনার সূচনা করেন অনুষ্ঠানের সভাপতি বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন। এতে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

এরপর সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চল ঘুরে করা বাংলানিউজের রিপোর্টগুলো অতিথিদের সামনে উপস্থাপন করেন সিনিয়র আউটপুট এডিটর জাকারিয়া মন্ডল ও অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর আসিফ আজিজ। এ সময় ভ্রমণ ও পর্যটন সংক্রান্ত প্রতিবেদন তৈরিতে নিজ নিজ অভিজ্ঞতার কথা তুলে ধরেন বাংলানিউজকর্মীরা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার, মৌলভীবাজর ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি একেএম মোশাররফ হোসেন, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ কুমার পাল, টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মো. ইদ্রিস লেদু, পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, শ্রীমঙ্গল ইন’র চেয়ারম্যান মোছায়েদ আলী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, সিলেট জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী, ইউএসএইড’র ক্লাইমেট রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস অ্যান্ড লাইভলিহুডস (ক্রেল) প্রকল্পের  কমিউনিকেশনস ম্যানেজার ওবায়দুল ফাতাহ তানভীর প্রমুখ।

বাংলানিউজের হেড অব নিউজ মাহমুদ মেনন ও লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলামের সঞ্চালনায় স্থানীয় প্রশাসন ও বন বিভাগের কর্মকর্তাসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরাও ছিলেন।

এর আগে গত শুক্রবার (২২ জুলাই) একই রিসোর্টে সিলেটের পর্যটন সম্ভাবনা ও এর নানা সমস্যার চিত্র নিয়ে বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়।

বাংলানিউজের এ উদ্যোগে সহযোগিতা করে হোটেল শ্রীমঙ্গল ইন, টি হ্যাভেন রিসোর্ট, ইউএসএইড এর ক্রেল প্রকল্প ও সিলেটের নির্ভানা ইন এবং এমএম ইস্পাহানি লিমিটেড।

 
বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
এমএ/এসএ/এসএম/এসএনএস/এমজেএফ/এমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ