ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

বছরজুড়ে দেশ ঘুরে

শ্রীমঙ্গলে ট্রেন টিকিটের কোটা কম

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
শ্রীমঙ্গলে ট্রেন টিকিটের কোটা কম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্ট থেকে: ঢাকা-শ্রীমঙ্গল রুটে ট্রেন টিকিটের কোট‍া কম বলে অভিযোগ করেছেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. ইদ্রিস আলী।

রোববার (২৪ জুলাই) সকালে চায়ের রাজধানী শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্টে ‘সিলেটে পর্যটনে’র অপার সম্ভাবনা ও সমস্যার নানা দিক নিয়ে বাংলানিউজ আয়োজিত বিশেষ আলোচনা সভায় পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের দৃষ্টি আকর্ষণ করে তিনি এ কথা জানান।

ইদ্রিস আলী বলেন, ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল করে। কিন্তু এসব ট্রেনে শ্রীমঙ্গলে টিকিটের কোটা খুবই কম। তবে চট্টগ্রাম-শ্রীমঙ্গলে কোনো টিকিটই বরাদ্দ নেই। তাই এখানে ট্রেনে আসতে চাইলেও কেউ আসতে পারেন না। এ সমস্যার সমাধান হলে পর্যটন খাতে উন্নয়ন হবে।

এর আগে বেলা ১০টায় স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে আলোচনার সূচনা করেন অনুষ্ঠানের সভাপতি বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন। এতে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

এরপর ১০টা ০৫ মিনিট থেকে গত এক সপ্তাহ ধরে সিলেটের পর্যটন নিয়ে বাংলানিউজের রিপোর্টগুলো অতিথিদের সামনে উপস্থাপন করেন সিনিয়র আউটপুট এডিটর জাকারিয়া মন্ডল ও অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর আসিফ আজিজ। এসময় ভ্রমণ ও পর্যটন সংক্রান্ত প্রতিবেদন তৈরিতে অভিজ্ঞতার কথা তুলে ধরেন বাংলানিউজ কর্মীরা।

অনুষ্ঠানে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ কুমার পাল, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো মাহবুবুর রহমান, টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মো ইদ্রিস লেদু ও পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, শ্রীমঙ্গল ইন’র চেয়ারম্যান মোছায়েদ আলী,  মৌলভীবাজর ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি একেএম মোশাররফ হোসেন, শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, সিলেট জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী, ইউএসএইডের ক্লাইমেট রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস অ্যান্ড লাইভলিহুডস (ক্রেল) প্রকল্পের কমিউনিকেশনস ম্যানেজার ওবায়দুল ফাতাহ তানভীর প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলানিউজের হেড অব নিউজ মাহমুদ মেনন ও লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্থানীয় প্রশাসন ও বন বিভাগের কর্মকর্তাসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গত শুক্রবার (২২ জুলাই) একই রিসোর্টে সিলেটের পর্যটন সম্ভাবনা ও এর নানা সমস্যার চিত্র নিয়ে বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়।

দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজারের পর  ‘সিলেটে পর্যটন’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সহযোগিতা করে হোটেল শ্রীমঙ্গল ইন, টি হ্যাভেন রিসোর্ট, ইউএসএইডের ক্রেল প্রকল্প ও সিলেটের নির্ভানা ইন এবং এমএম ইস্পাহানি লিমিটেড।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্ট, জুলাই ২৪, ২০১৬

এমএ/এসএ/এসএম/এসএনএস/এমজেএফ/এমআই/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ