ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

বছরজুড়ে দেশ ঘুরে

পর্যটন নিয়ে ভবিষ্যতে বাংলানিউজকে সহযোগিতা করবো

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
পর্যটন নিয়ে ভবিষ্যতে বাংলানিউজকে সহযোগিতা করবো             ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্ট থেকে: পর্যটন বিষয়ক যেকোনো কর্মকাণ্ডে ভবিষ্যতে বাংলানিউজকে সার্বিক সহযোগিতা করবেন বলে জানিয়েছেন শ্রীমঙ্গল উপজেলার প্যানেল মেয়র মীর এমএ সালাম।
 
রোববার (২৪ জুলাই) বেলা ১১টা ৩৫ মিনিটে শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্টে পর্যটনের অপার সম্ভাবনা ও এর সমস্যাগুলোর নানা দিক নিয়ে বাংলানিউজ আয়োজিত বিশেষ আলোচনা সভায় তিনি একথা জানান।


 
এর আগে সকাল ১০টায় স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা সভার সূচনা করেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন।
 
এরপর ১০টা ০৫ মিনিট থেকে গত এক সপ্তাহ ধরে সিলেটের বিভিন্ন অঞ্চল ঘুরে করা বাংলানিউজের রিপোর্টগুলো অতিথিদের সামনে উপস্থাপন করেন সিনিয়র আউটপুট এডিটর জাকারিয়া মন্ডল ও অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর আসিফ আজিজ। এসময় ভ্রমণ ও পর্যটন সংক্রান্ত প্রতিবেদন তৈরিতে অভিজ্ঞতার কথা তুলে ধরেন সিলেটের পর্যটন নিয়ে প্রতিবেদন করা করেসপন্ডেন্টরাও।
 
দেশের শীর্ষ নিউজপোর্টাল বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির ধারাবাহিকতায় কক্সবাজারের পর এবার ‘সিলেটে পর্যটন’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
 
বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ কুমার পাল, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো মাহবুবুর রহমান, টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মো ইদ্রিস লেদু ও পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, শ্রীমঙ্গল ইনের চেয়ারম্যান মোছায়েদ আলী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, মৌলভীবাজর ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি একেএম মোশাররফ হোসেন, টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মো ইদ্রিস লেদু ও পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, শ্রীমঙ্গল ইনের চেয়ারম্যান মো. ছায়েদ আলী, শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, মৌলভীবাজার জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী, ক্লাইমেট রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস অ্যান্ড লাইভলিহুডস নর্থ-ইস্ট জোনের (ক্রেল) কমিউনিকেশন ম্যানেজার ওবায়দুল ফাতাহ তানভীর প্রমুখ।
 
এছাড়া প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বন বিভাগের কর্মকর্তাসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত আছেন অনুষ্ঠানে।
 
আলোচনা সভা সঞ্চালনায় রয়েছেন বাংলানিউজের হেড অব নিউজ মাহমুদ মেনন ও লাইফস্টাইল এডিটর শারমিনা ইসলাম।
 
এর আগে শুক্রবার (২২ জুলাই) একই রিসোর্টে সিলেটের পর্যটন সম্ভাবনা ও এর নানা সমস্যার চিত্র নিয়ে বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়।
 
এতে প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করা হয় সিলেট বিভাগের চার জেলায় সরেজমিনে বাংলানিউজ কর্মীদের করা বিভিন্ন প্রতিবেদন।
 
পর্যটন বিষয়ক এ অনুষ্ঠানে সহযোগিতায় রয়েছে- হোটেল শ্রীমঙ্গল ইন, টি হ্যাভেন রিসোর্ট ও সিলেটের নির্ভানা ইন এবং এমএম ইস্পাহানি কোম্পানি লিমিটেড। এছাড়া সহযোগিতায় রয়েছেন সিলেট-শ্রীমঙ্গলের শুভানুধ্যায়ীরাও।
 
বাংলাদেশ সময়:১১৫৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
এমএ/এসএ/এসএম/এসএনএস/এমজেএফ/এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ