ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

বছরজুড়ে দেশ ঘুরে

‘অনলাইন পত্রিকার রেভোল্যুশন ঘটেছে’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
‘অনলাইন পত্রিকার রেভোল্যুশন ঘটেছে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্ট থেকে: বাংলাদেশে অনলাইন পত্রিকার একটি রেভোল্যুশন ঘটে গেছে বলে মনে করেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার।

রোববার (২৪ জুলাই) সকালে চায়ের রাজধানী শ্রীমঙ্গলের অভিজাত টি হ্যাভেন রিসোর্টে বাংলানিউজের উদ্যোগে আয়োজিত ‘সিলেটে পর্যটন’ শীর্ষক বিশেষ আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মাসুকুর রহমান বলেন, বর্তমানে অনলাইন পত্রিকার একটি রেভোল্যুশন ঘটেছে। সময়ের আপডেট সময়েই পাওয়া যায় অনলাইনে।

‘বিদেশ থাকার সময় আমিও আপডেট জেনেছি অনলাইন পত্রিকা বাংলানিউজ থেকে। শুধু আমি-ই নই, সবাই দিনেদিনে অনলাইনের ওপর নির্ভর হয়ে পড়েছেন। মুহূর্তের খবর মুহূর্তেই জেনে নিচ্ছেন। ’

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বাংলানিউজের এডিটর ইন চিফ ও অনুষ্ঠানের সভাপতি আলমগীর হোসেন।  এতে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

সিলেটের বিভিন্ন অঞ্চল ঘুরে করা বাংলানিউজের রিপোর্টগুলো অতিথিদের সামনে উপস্থাপন করেন সিনিয়র আউটপুট এডিটর জাকারিয়া মন্ডল ও অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর আসিফ আজিজ। এসময় ভ্রমণ ও পর্যটন সংক্রান্ত প্রতিবেদন তৈরিতে অভিজ্ঞতার কথা তুলে ধরেন সিলেটের পর্যটন নিয়ে প্রতিবেদন করা বাংলানিউজ কর্মীরা্।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ কুমার পাল, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো মাহবুবুর রহমান, টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মো ইদ্রিস লেদু ও পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, শ্রীমঙ্গল ইন’র চেয়ারম্যান মোছায়েদ আলী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, মৌলভীবাজর ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি একেএম মোশাররফ হোসেন, শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, সিলেটে জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী, ইউএসএইড-এর ক্লাইমেট রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস অ্যান্ড লাইভলিহুডস (ক্রেল) প্রকল্পের কমিউনিকেশন্স ম্যানেোর ওবায়দুল ফাতাহ তানভীর প্রমুখ।

এছাড়া স্থানীয় প্রশাসন ও বন বিভাগের কর্মকর্তাসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলানিউজের হেড অব নিউজ মাহমুদ মেনন ও লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলাম।

এর আগে শুক্রবার (২২ জুলাই) একই রিসোর্টে সিলেটের পর্যটন সম্ভাবনা ও এর নানা সমস্যার চিত্র নিয়ে বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়।

দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজারের পর  ‘সিলেটে পর্যটন’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে সহযোগিতা করে হোটেল শ্রীমঙ্গল ইন, টি হ্যাভেন রিসোর্ট, ইউএসএইডের ক্রেল প্রকল্প, সিলেটের নির্ভানা ইন এবং এমএম ইস্পাহানি লিমিটেড। সহযোগিতা করেন সিলেট-শ্রীমঙ্গলের শুভানুধায়ীরাও।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
এমএ/এসএ/এসএম/এসএনএস/এমজেএফ/এমআই/এইচএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ