ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

বছরজুড়ে দেশ ঘুরে

শ্রীমঙ্গলে ট্যুরিজম ইনস্টিটিউটের দাবি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
 শ্রীমঙ্গলে ট্যুরিজম ইনস্টিটিউটের দাবি ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্ট থেকে: ‘বছরজুড়ে দেশ ঘুরে: সিলেটে পর্যটন’ কর্মসূচির প্রশংসা করে বাংলনিউজের কাজ মাইলফলক হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার।

একই সঙ্গে বাংলাদেশে পর্যটন বিকাশে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি শ্রীমঙ্গলে একটি ট্যুরিজম ইনস্টিটিউ গড়ে তোলার দাবি জানান তিনি।

রোববার (২৪ জুলাই) বেলা ১২টার দিকে শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্টে পর্যটনের অপার সম্ভাবনা ও সমস্যার নানা দিক নিয়ে বাংলানিউজ আয়োজিত বিশেষ আলোচনা সভায় অংশ নিয়ে এ দাবি জানান মাসুকুর রহমান।

তিনি বলেন, পর্যটনের সব বিষয়ই শ্রীমঙ্গলে রয়েছে। হাওর-বাওড়, বন, চাবাগান ছাড়াও রয়েছে প্রকৃতির অপার সৌন্দর্য। এ সৌন্দর্য দেখতেও প্রতি বছর দেশ-বিদেশের পর্যটকরা ছুটে আসেন।

‘দেশের পর্যটন খাতের বিকাশে শ্রীমঙ্গলে ট্যুরিজম ইনস্টিটিউট গড়ে তোলা প্রয়োজন। এতে বাংলাদেশের পর্যটন প্রাতিষ্ঠানিক রূপ পাবে। ’

দেশের শীর্ষ নিউজপোর্টাল বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির ধারাবাহিকতায় কক্সবাজারের পর এবার ‘সিলেটে পর্যটন’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বাংলানিউজের এডিটর ইন চিফ ও অনুষ্ঠানের সভাপতি আলমগীর হোসেন। এতে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

এ সময় শ্রীমঙ্গল উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিৎ কুমার পাল, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মো. ইদ্রিস লেদু, পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, শ্রীমঙ্গল ইন’র চেয়ারম্যান মোছায়েদ আলী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, মৌলভীবাজর ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি একেএম মোশাররফ হোসেন, শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, সিলেট জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী, ইউএসএইড’র ক্লাইমেট রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস অ্যান্ড লাইভলিহুডস (ক্রেল) প্রকল্পের কমিউনিকেশনস ম্যানেজার ওবায়দুল ফাতাহ তানভীর প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বন বিভাগের কর্মকর্তাসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরাও ছিলেন অনুষ্ঠানে। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলানিউজের হেড অব নিউজ মাহমুদ মেনন ও লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলাম।

এর আগে শুক্রবার (২২ জুলাই) একই রিসোর্টে সিলেটের পর্যটন সম্ভাবনা ও এর নানা সমস্যার চিত্র নিয়ে বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়।

পর্যটন বিষয়ক এ অনুষ্ঠানে সহযোগিতায় রয়েছে- হোটেল শ্রীমঙ্গল ইন, টি হ্যাভেন রিসোর্ট, ইউএসএইড-এর ক্রেল প্রকল্প ও সিলেটের নির্ভানা ইন এবং এমএম ইস্পাহানি লিমিটেড।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
এমএ/এসএ/এসএম/এসএনএস/এমজেএফ/এমআই/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ