ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বছরজুড়ে দেশ ঘুরে

পাহাড়ে পর্যটন: বান্দরবানে শুরুর অপেক্ষায় বাংলানিউজের আলোচনা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
পাহাড়ে পর্যটন: বান্দরবানে শুরুর অপেক্ষায় বাংলানিউজের আলোচনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেলা প্রশাসকের (বান্দরবান) সম্মেলন কক্ষ থেকে: প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি তিন পার্বত্য জেলার পর্যটন সম্ভাবনা নিয়ে বাংলানিউজের বিশেষজ্ঞ আলোচনা শুরু হচ্ছে।  
 
বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শুক্রবার (২১অক্টোবর) সকাল সাড়ে ৯টায় এ আলোচনায় বিশ্ববিদ্যালয় শিক্ষক, পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, বিশেষজ্ঞ, স্থানীয় প্রশাসনের  কর্মকর্তারা অংশ নেবেন।


 
সরকার ঘোষিত ‘পর্যটন বর্ষ-২০১৬’ এর শুরু থেকে বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’  কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার ও বৃহত্তর সিলেটে পর এবার ‘পাহাড়ে পর্যটন’ শীর্ষক এই  আলোচনা সভা হচ্ছে।
 
দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম দিন শুক্রবার পাহাড়ের জীববৈচিত্র্য, ঝরনা-লেক আর সবুজে ঘেরা বান্দরবানসহ তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙামাটির অবারিত সৌন্দর্য উন্মোচনের পাশাপাশি বাংলানিউজ কর্মীদের করা বিভিন্ন প্রতিবেদন নিয়ে বিশেষ আলোচনা অনুষ্ঠিত হবে।  

এতে অংশ নিচ্ছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বান্দরবান জেলা প্রশাসন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন পরিষদ, বাংলাদেশে পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিরা।
 
বিশেষজ্ঞ আলোচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের হোটেল ম্যানেজমেন্ট ও ট্যুরিজম বিভাগের প্রধান অধ্যাপক সৈয়দ রাশেদুল হাসান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক জহির বিন আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভূরগ্ণ ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক মোহাম্মদ মহিবুল্লাহ ও হিয়ামুল ইসলাম, সরীসৃপ বিশেষজ্ঞ শাহরীয়ার সিজার রহমান প্রমুখ।


 
আলোচনায় অংশ নেবেন বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) অর্নিবাণ চাকমা, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) হোসাইন মুহাম্মদ আল মুজাহিদসহ পর্যটন সংশ্লিষ্টরা।
 
দ্বিতীয় দিন অতিথি থাকবেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী, বান্দরবার জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক প্রমুখ।
 
বাংলানিউজের এ উদ্যোগে সহযোগিতা করছে বেসরকারি উড়োহজাহাজ পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, বান্দরবান পার্বত্য জেলা প্রশাসন ও ট্রাভেল এজেন্সি ফড়িং।
 
বাংলাদেশ সময়: ০৮১৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
এমএ/এমআইএইচ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ