ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বছরজুড়ে দেশ ঘুরে

পর্যটন বিকাশে বাংলানিউজ পাইওনিয়ার

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
পর্যটন বিকাশে বাংলানিউজ পাইওনিয়ার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেলা প্রশাসকের (বান্দরবান) সম্মেলন কক্ষ থেকে: পর্যটন বিকাশে বাংলানিউজ পাইওনিয়ার হিসেবে ভূমিকা পালন করছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মহিবুল্লাহ।

তিনি বলেন, বাংলানিউজের একটি টিম পর্যটন খাত নিয়ে যেভাবে কাজ করছে, তাতে বাংলাদেশের পর্যটন দেশে-বিদেশে পৌঁছে যাচ্ছে।

দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম দিন শুক্রবার পাহাড়ের জীববৈচিত্র্য, ঝরনা-লেক আর সবুজে ঘেরা বান্দরবানসহ তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙামাটির অবারিত সৌন্দর্য উন্মোচনের পাশাপাশি বাংলানিউজ কর্মীদের করা বিভিন্ন প্রতিবেদন নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে।

আলোচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান অধ্যাপক ড. শাকের আহমদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক জহির বিন আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক মোহাম্মদ মহিবুল্লাহ ও হিয়ামুল ইসলাম, সরীসৃপ বিশেষজ্ঞ শাহরীয়ার সিজার রহমান অংশ নিয়েছেন।



আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন।
 
অনুষ্ঠানে উপস্থিত আছেন-বান্দরবান উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কুদ্দুস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজন চৌধুরী, জেলা প্রশাসনের সহকারী কমিশনার চৈতী সর্ববিদ্যা, মো. আবদুল্লাহ আল মামুন, নাহিদা আক্তার তানিয়া, পর্যটন পুলিশের পরিদর্শক সুহৃদ চাকমাসহ পর্যটন সংশ্লিষ্টরা।

বাংলানিউজের এ উদ্যোগে সহযোগিতা করছে বেসরকারি উড়োহজাহাজ পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, বান্দরবান পার্বত্য জেলা প্রশাসন ও ট্রাভেল এজেন্সি ফড়িং।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
এসএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ