ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বছরজুড়ে দেশ ঘুরে

বাংলাপিডিয়ায় বান্দরবানের পর্যটন নিয়ে সঠিক তথ্য দেওয়ার আহ্বান

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
বাংলাপিডিয়ায় বান্দরবানের পর্যটন নিয়ে সঠিক তথ্য দেওয়ার আহ্বান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে: বান্দরবানের পর্যটন সম্পর্কিত তথ্যভাবে তুলে ধরারর আহ্বান জানিয়েছেন বান্দরবান প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি তিন পার্বত্য জেলার পর্যটন সম্ভাবনা ও সমস্যা নিয়ে বান্দরবানে বাংলানিউজের দ্বিতীয় দিনের আলোচনা সভায় তিনি একথা বলেন।


 
বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৯টার পর এ অনুষ্ঠান শুরু হয়।
 
মিনারুল হক বলেন, উইকিপিডিয়া এবং বাংলাপিডিয়ায় বান্দরবানের পর্যটন তথ্যগুলো ভুল আসছে। সর্বোচ্চ পাড়া এবং সর্বোচ্চ উচ্চতায় পাড়া নিয়ে ভুল তথ্য পাওয়া যায়। এই তথ্যগুলো সংশোধন ও সংযোজন করা প্রয়োজন।


 
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী, বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, নেজারত ডেপুটি কালেক্টর হোসাইন মোহাম্মদ আল-মুজাহিদ, বান্দরবান জেলা পুলিশের সিনিয়র এএসপি শম্পা রাণী সাহা, পর্যটন পুলিশের পরিদর্শ সুহৃদ চাকমা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন প্রমুখ।
 
সরকার ঘোষিত ‘পর্যটন বর্ষ-২০১৬’ এর শুরু থেকে বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার ও বৃহত্তর সিলেটের পর এবার ‘পাহাড়ে পর‌্যটন’ শীর্ষক দু’দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন।
 
এতে পর‌্যটন সংশ্লিষ্ট ব্যক্তি ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ অংশ নিচ্ছেন।
 
বাংলানিউজের এ উদ্যোগে সহযোগিতা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, বান্দরবান পার্বত্য জেলা প্রশাসন ও ট্রাভেল এজেন্সি ফড়িং।
 
বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ