ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বছরজুড়ে দেশ ঘুরে

পর্যটক স্পটগুলোকে প্রবীণবান্ধব করার আহ্বান

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
পর্যটক স্পটগুলোকে প্রবীণবান্ধব করার আহ্বান

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে: পর্যটক স্পটগুলোকে প্রবীণবান্ধব করার আহ্বান জানিয়েছেন বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি বাদশা মিয়া।

তিনি বলেন, বান্দরবানের পর্যটনকে প্রবীণ ও শিশুবান্ধব করতে কার্যকর উদ্যোগ নিতে হবে।

বান্দরবান অপূর্ব সুন্দর জায়গা। এর পরিচিতি আরো বাড়াতে ভালো উদ্যোগ নিয়েছে বাংলানিউজ। এতে অজানা অনেক বিষয় আমরা জানতে পারছি।

পর্যটকদের জন্য বান্দরবান খুবই নিরাপদ দাবি করে তিনি বলেন, এখানে পর্যটকরা কোনো রকম হয়রানি বা রাহাজানির শিকার হন না।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি তিন পার্বত্য জেলার পর্যটন সম্ভাবনা ও সমস্যা নিয়ে বাংলানিউজের দ্বিতীয় দিনের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২২ অক্টোবর (শনিবার) সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠান শুরু হয়। এতে পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তি ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা অংশ নেন।

অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, নেজারত ডেপুটি কালেক্টর হোসাইন মোহাম্মদ আল-মুজাহিদ, বান্দরবান জেলা পুলিশের সিনিয়র এএসপি শম্পা রানি সাহা, পর্যটন পুলিশের পরিদর্শক সুহৃদ চাকমা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন প্রমুখ।
 
সরকার ঘোষিত ‘পর্যটন বর্ষ-২০১৬’ এর শুরু থেকে বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার ও বৃহত্তর সিলেটের পর এবার ‘পাহাড়ে পর্যটন’ শীর্ষক দু’দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 
শনিবার পাহাড়ের জীববৈচিত্র্য, ঝরনা-লেক আর সবুজে ঘেরা বান্দরবানসহ তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙ্গামাটির অবারিত সৌন্দর্য উন্মোচনের পাশাপাশি বাংলানিউজ পর্যটন স্পট ও কর্মীদের করা বিভিন্ন প্রতিবেদন প্রজেক্টরে উপস্থাপন করা হয়।

এর আগে দুই দিনব্যাপী অনুষ্ঠানে প্রথম দিন শুক্রবার বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন। প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা প্রশাসক।
 
দু’দিনের আলোচনাতেই পার্বত্য চট্টগ্রামের ৩ জেলার চেনা-অচেনা স্পট ঘুরে বাংলানিউজ টিমের করা রিপোর্ট মাল্টিমিডিয়া প্রজেক্টরে উপস্থাপন করেন বাংলানিউজের সিনিয়র আউটপুট এডিটর ও বছর জুড়ে দেশ ঘুরে কর্মসূচির ট্যুর প্ল্যানার জাকারিয়া মন্ডল এবং অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর আসিফ আজিজ। অনুষ্ঠান সঞ্চালনা করেন লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলাম। সমন্বয়কের দায়িত্ব পালন করেন চিফ অব করেসপন্ডেন্টস সেরাজুল ইসলাম সিরাজ। স্পেশাল করেসপন্ডেন্ট মবিনুল ইসলাম এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের অনুষ্ঠান শুরু হয়।

বাংলানিউজের এ উদ্যোগে সহযোগিতা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, বান্দরবান পার্বত্য জেলা প্রশাসন ও ট্রাভেল এজেন্সি ফড়িং।
 
বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এসএম/এসএইচ/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ