ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বছরজুড়ে দেশ ঘুরে

হোটেল মালিকদের প্রতিযোগিতা হওয়া উচিত অন্যান্য দেশের সঙ্গে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
হোটেল মালিকদের প্রতিযোগিতা হওয়া উচিত অন্যান্য দেশের সঙ্গে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে: দেশের বিভিন্ন পর্যটন এলাকার হোটেল মোটেল মালিকদের নিজেদের মধ্যে প্রতিযোগিতা না করে প্রতযোগিতা হওয়া উচিত প্রতিবেশী দেশ ভারত, ভুটান, নেপাল ও মালদ্বীপের সঙ্গে বলে মন্তব্য করেছ্নে বান্দরবানের হলিডে ইন রিসোর্টের পরিচালক জাকির হোসেন।

তিনি বলেন, মানে, সুযোগ সুবিধা ও খরচের দিক দিয়ে অন্যান্য দেশের হোটেল মোটেলের সঙ্গে আমাদের  প্রতিযোগিতা  করতে হবে।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি তিন পার্বত্য জেলার পর্যটন সম্ভাবনা ও সমস্যা নিয়ে বাংলানিউজের দ্বিতীয় দিনের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠান শুরু হয়। এতে পর‌্যটন সংশ্লিষ্ট ব্যক্তি ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা অংশ নিচ্ছেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে রয়েছেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী এবং বিশেষ অতিথি রয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, নেজারত ডেপুটি কালেক্টর হোসাইন মোহাম্মদ আল-মুজাহিদ, বান্দরবান জেলা পুলিশের সিনিয়র এএসপি শম্পা রাণী সাহা, পর্যটন পুলিশের পরিদর্শক সুহৃদ চাকমা, বেসামরিক বিমান পরিবহন ও পর‌্যটন মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন প্রমুখ।
 
সরকার ঘোষিত ‘পর‌্যটন বর্ষ-২০১৬’ এর শুরু থেকে বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার ও বৃহত্তর সিলেটের পর এবার ‘পাহাড়ে পর‌্যটন’ শীর্ষক দু’দিনব্যাপী এ অনুষ্ঠানের  আয়োজন।
 
শনিবার পাহাড়ের জীববৈচিত্র্য, ঝরনা-লেক আর সবুজে ঘেরা বান্দরবানসহ তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙ্গামাটির অবারিত সৌন্দর্য উন্মোচনের পাশাপাশি বাংলানিউজ পর্যটন স্পট ও কর্মীদের করা বিভিন্ন প্রতিবেদন প্রজেক্টরে উপস্থাপন করা হয়।
এর আগে দুইদিনব্যাপী অনুষ্ঠানে প্রথম দিন শুক্রবার বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন। প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা প্রশাসক।
 
বাংলানিউজের এ উদ্যোগে সহযোগিতা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, বান্দরবান পার্বত্য জেলা প্রশাসন ও ট্রাভেল এজেন্সি ফড়িং।
 
বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, অক্টোবর, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ