ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বছরজুড়ে দেশ ঘুরে

পর্যটনে সমস্যা সমাধানে মন্ত্রণালয়কে এগিয়ে আসার আহ্বান

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
পর্যটনে সমস্যা সমাধানে মন্ত্রণালয়কে এগিয়ে আসার আহ্বান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে: পার্বত্য অঞ্চলের পর্যটন সমস্যা সমাধানে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বান্দরবান সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজন চৌধুরী।
 
প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি তিন পার্বত্য জেলার পর্যটন সম্ভাবনা ও সমস্যা নিয়ে বাংলানিউজের দ্বিতীয় দিনের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।


 
বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় এ অনুষ্ঠান শুরু হয়। এতে পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তি ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা অংশ নিয়েছেন।
 
অনুষ্ঠানে অতিথি হিসেবে আছেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী, বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন প্রমুখ।


 
আরও উপস্থিত রয়েছেন সিনিয়র এএসপি শম্পা রানি সাহা, ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক সুহৃদ চাকমা, বান্দরবান প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, মাসিক চিম্বুকের সম্পাদক বাদশা মিঞা, জেলা অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কামরান ফারুক, ট্যুর বাংলাদেশের ডাবলু বড়ুয়া, সভাপতি  প্রমুখ।  
 
সরকার ঘোষিত ‘পর্যটন বর্ষ-২০১৬’ এর শুরু থেকে বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’  কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার ও বৃহত্তর সিলেটের পর এবার ‘পাহাড়ে পর্যটন’ শীর্ষক দু’দিনব্যাপী এ অনুষ্ঠানের  আয়োজন।  

দ্বিতীয়দিন শনিবার পাহাড়ের জীববৈচিত্র্য, ঝরনা-লেক আর সবুজে ঘেরা বান্দরবানসহ তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙামাটির অবারিত সৌন্দর্য উন্মোচনের পাশাপাশি বাংলানিউজ পর্যটন স্পট ও কর্মীদের করা বিভিন্ন প্রতিবেদন প্রজেক্টরে উপস্থাপন করা হয়।  
 
এর আগে দু’দিনব্যাপী অনুষ্ঠানে প্রথম দিন শুক্রবার বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন। প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা প্রশাসক।  
 
আর বিশেষজ্ঞ আলোচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাকের আহমদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক জহির বিন আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক মোহাম্মদ মহিবুল্লাহ ও হিয়ামুল ইসলাম, সরীসৃপ বিশেষজ্ঞ শাহরীয়ার সিজার রহমান অংশ নেন।  
 
বাংলানিউজের এ উদ্যোগে সহযোগিতা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, বান্দরবান পার্বত্য জেলা প্রশাসন ও ট্রাভেল এজেন্সি ফড়িং।
 
বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
জেডএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ