ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বছরজুড়ে দেশ ঘুরে

ট্যুরিস্ট স্পটগুলো চিহ্নিত করে আকর্ষণীয় করতে হবে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
ট্যুরিস্ট স্পটগুলো চিহ্নিত করে আকর্ষণীয় করতে হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে: বাংলাদেশের পর্যটন খাতকে বিকশিত করতে হলে ট্যুরিস্ট স্পটগুলো চিহ্নিত করে আকর্ষণীয় করে গড়ে তুলতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী।
 
পর্যটন বর্ষ-২০১৬ উপলক্ষে বান্দরবানে বাংলানিউজের এক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৯টার পর এ অনুষ্ঠান শুরু হয়।
 
ড. অপরূপ চৌধুরী বলেন, ট্যুরিজম খাতকে সরকার শিল্প ও থ্রাস্ট সেক্টর হিসেবে ঘোষণা করেছে। বিকশিত করতে হলে স্পটগুলো ট্যুরিস্টদের আকর্ষণীয় করে তুলতে হলে চিহ্নিত করতে হবে এবং ব্যবস্থাপনার উপর জোর দিতে হবে।
 
পাশাপাশি যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও আবাসনের ব্যবস্থা করতে হবে, এক্ষেত্রে সরকার ও বেসরকারিভাবে এগিয়ে আসতে হবে।
 
বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, নেজারত ডেপুটি কালেক্টর হোসাইন মোহাম্মদ আল-মুজাহিদ, বান্দরবান জেলা পুলিশের সিনিয়র এএসপি শম্পা রাণী সাহা, পর্যটন পুলিশের পরিদর্শ সুহৃদ চাকমা প্রমুখ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন।
 
সরকার ঘোষিত ‘পর‌্যটন বর্ষ-২০১৬’ এর শুরু থেকে বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার ও বৃহত্তর সিলেটের পর এবার ‘পাহাড়ে পর‌্যটন’ শীর্ষক দু’দিনব্যাপী এ আয়োজন।
 
এতে পর‌্যটন সংশ্লিষ্ট ব্যক্তি ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ অংশ নিচ্ছেন।
 
বাংলানিউজের এ উদ্যোগে সহযোগিতা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, বান্দরবান পার্বত্য জেলা প্রশাসন ও ট্রাভেল এজেন্সি ফড়িং।
 
বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ