ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

৯৫ বাজারে অভিযান, সোয়া ৬ লাখ টাকা জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, মে ১১, ২০২০
৯৫ বাজারে অভিযান, সোয়া ৬ লাখ টাকা জরিমানা

ঢাকা: নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে ঢাকাসহ সারাদেশে ৯৫টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা করে ৬ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

সোমবার (১১ মে) দিনব্যাপী এসব অভিযান পরিচালনা করে অধিদপ্তর।

বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের তত্ত্বাবধানে এদিন সারাদেশে ৯৫টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা করে ৬ লাখ ১৫ হাজার জরিমানা করা হয়।

তদারকিকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য বিক্রি, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করাসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধের জন্য প্রশাসনিক ব্যবস্থায় এসব জরিমানা আরোপ ও আদায় করা হয়।

ঢাকা মহানগরী ও ঢাকার নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, আব্দুল জব্বার মণ্ডল, মাগফুর রহমান, ইন্দ্রানী রায় ও মাহমুদা আক্তার।  

ঢাকা মহানগরী ও ঢাকার নবাবগঞ্জ উপজেলায় অধিদপ্তরের ৮ জন কর্মকর্তার নেতৃত্বে ২২টি বাজারে (পাইকারি ও খুচরা) এ অভিযান পরিচালিত হয়।

এছাড়া ঢাকার বাইরে ৬১ জন কর্মকর্তা বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালককের নেতৃত্বে ৭৩টি বাজারে অভিযান পরিচালিত হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, পবিত্র রমজানে ও করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে।

রমজানে ও দেশের এ ক্রান্তিলগ্নে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে সহায়তা করার জন্য ব্যবসায়ীদের আন্তরিক ধন্যবাদ ও সাধুবাদ জানান তিনি।

এছাড়া নিত্যপণ্যের উৎপাদনকারী, আমদানিকারক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নিত্যপণ্যের ক্রয় মূল্যের ভাউচার এবং মূল্য তালিকা সংরক্ষণ-প্রদর্শন করতে ও ন্যায্যমূল্যে পণ্য বিক্রির জন্য উদাত্ত আহ্বান জানান বাবলু কুমার সাহা।  

এছাড়া করোনা পরিস্থিতিতে দেশের সব ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলে বাজারে পণ্য ক্রয়-বিক্রয়ের অনুরোধ জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, মে ১১, ২০২০
ইএআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।