ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাদ্দামও ছিলেন একাধিক হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
সাদ্দামও ছিলেন একাধিক হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি বন্দুকযুদ্ধে নিহত জঙ্গি মারজান ও তার সহযোগী সাদ্দাম/ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বন্দুকযুদ্ধে নিহত জঙ্গি নেতা নুরুল ইসলাম মারজানের সহযোগী সাদ্দাম হোসেন নিজেও বেশ কয়েকটি হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি ছিলেন বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

শুক্রবার (০৬ জানুয়ারি) সকালে এ কথা জানান তিনি। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দিনগত রাত ৩টার দিকে রাজধানীর রায়েরবাজার বেড়িবাঁধের কাছে সিটিটিসির সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন গুলশান হলি আর্টিজান হামলার অন্যতম নেতা মারজান ও সাদ্দাম।

মনিরুল ইসলাম বলেন, সাদ্দাম হোসেন ছিলেন নব্য জেএমবির সদস্য। তিনি রংপুরে জাপানি নাগরিক হোসি কুনিও, রংপুরে মাজারের খাদেম রহমত আলী, পঞ্চগড়ের দেবীগঞ্জ মঠের প্রধান পুরোহিত ও কুড়িগ্রামের নব্য খ্রিস্টান (ধর্মান্তর) হোসেন আলী হত্যা মামলার এবং রংপুরের বাহাই নেতা রুহুর আমিন হত্যাচেষ্টা মামলার ঘটনায় চার্জশিটভুক্ত আসামি ছিলেন।  

ছিলেন আরও তিনটি হত্যা ও দু’টি হত্যাচেষ্টা মামলার আসামি। সেগুলো হলো গাইবান্ধার ডাক্তার দ্বীজেন্দ্রনাথ পাল দিপ্তী হত্যা, গাইবান্ধার সাঘাটা উপজেলায় ফজলে রাব্বি হত্যা, গাইকান্ধার গোবিন্দগঞ্জে ব্যবসায়ী তরুণ দত্ত হত্যা এবং নীলফামারীর কারবালার খাদেম হত্যাচেষ্টা এবং দিনাজপুরে চিরিরবন্দরে ডাক্তার বিরনদ্র হত্যাচেষ্টা মামলা।  

সিটিটিসি সূত্র জানায়, সাদ্দাম নব্য জেএমবি নেতা মারজানের সঙ্গে বেশ কয়েকটি জঙ্গি হামলায় জড়িত ছিলেন। তিনি মারজানের সহযোগী হিসেবে কাজ করতেন। হামলার বিষয়ে মারজানের সঙ্গে যোগাযোগ বেশি হতো সাদ্দামের।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭/আপডেট: ১৩৫৭ ঘণ্টা
এসজেএ/এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।