ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বোয়িংয়ে চেপে কক্সবাজারে নামলেন প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৭ ঘণ্টা, মে ৬, ২০১৭
বোয়িংয়ে চেপে কক্সবাজারে নামলেন প্রধানমন্ত্রী বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজে করে কক্সবাজারে পৌঁছালেন প্রধানমন্ত্রী, ছবি: বাংলানিউজ

কক্সবাজার: পৃথিবীর দীর্ঘতম মেরিন ড্রাইভসহ বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করতে সমুদ্র সৈকতের শহর কক্সবাজার পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (০৬ মে) সকাল ১০টায় তাকে বহনকারী বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে।  

জেলায় সাড়ে সাত ঘণ্টার সফরে প্রধানমন্ত্রী বিমানবন্দরে নেমেই কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারিত রানওয়েতে সুপরিসর ৭৩৭-৮০০ বোয়িং বিমান চলাচল উদ্বোধন করবেন।

এছাড়া রয়েছে আরও উন্নয়ন কাজের উদ্বোধন।

এর আগে, প্রধানমন্ত্রী সকাল ৯টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজারের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

২০০৯ সালে ক্ষমতায় আসার পর চার বার তিনি কক্সবাজারে এসেছেন। পঞ্চমবারের এ সফরে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ আর কক্সবাজার বিমানবন্দরে বোয়িং বিমান চলাচল ছাড়াও পাঁচটি ভবন উদ্বোধন করবেন শেখ হাসিনা। সঙ্গে আছে আরও নয়টি প্রকল্পের উদ্বোধন।

বিকেলে সাগরপারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী ইনানী বিচের উদ্দেশে যাত্রা করবেন। পরে সেখানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সড়ক ও জনপথ অধিদপ্তরের তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনীর বাস্তবায়িত (সম্প্রতি সমাপ্ত) কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের উদ্বোধন করবেন। তার সঙ্গে থাকবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এবং সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

প্রকল্পের তত্ত্বাবধায়ক লেফটেন্যান্ট কর্নেল কে এম মেহেদী হাসান জানান, এটি বিশ্বের দীর্ঘতম মেরিন ড্রাইভ (সাগরপারের সড়ক), যেটির দৈর্ঘ্য ৮০ কিলোমিটার।

দুপুর ২টা থেকে পৌনে ৩টার মধ্যে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার মেডিকেল কলেজ ও কক্সবাজার সরকারি মহিলা কলেজের ১০০ শয্যাবিশিষ্ট ছাত্রী নিবাস, কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ভবন কাম এক্সামিনেশন হল, কক্সবাজারের উখিয়ায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের দ্বিতল একাডেমিক ভবন এবং মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন পাইপ লাইন উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্প (প্রথম পর্যায়) এলজিইডি অংশের আওতায় কক্সবাজার জেলার সদর উপজেলাধীন বাকখালী নদীর উপর খুরুস্কুল ঘাটে ৫৯৫ মিটার দৈর্ঘ্যের পিসি বক্সগার্ডার ব্রিজ, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ও কক্সবাজার আইটি পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এক্সিলাটে এনার্জি বাংলাদেশ লিমিটেড কর্তৃক নির্মিতব্য মহেশখালী ভাসমান এলএনজি টার্মিনাল, সামিট এলএনজি টার্মিনাল কো. (প্রা.) লি. কর্তৃক নির্মিতব্য মহেশখালীতে দ্বিতীয় ভাসমান এলএনজি টার্মিনাল, মহেশখালী উপজেলায় এসপিএম (ইনস্টলেশন অব সিংগেল পয়েন্ট মুরিং) প্রকল্প, নাফ ট্যুরিজম পার্ক, কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবন ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, প্রধানমন্ত্রী বিকেলে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন।

একই দিন বিকেল ৫টা ১০ মিনিটে ঢাকার উদ্দেশে আকাশ পথে কক্সবাজার ছাড়ার কথা রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, মে ০৬, ২০১৭/আপডেট ১০১৬ ঘণ্টা
টিটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।