ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভারতে মেডিকেল ভিসা নিলেও বলবৎ থাকবে আগের ভিসা

উত্তম ঘোষ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
ভারতে মেডিকেল ভিসা নিলেও বলবৎ থাকবে আগের ভিসা সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা/ছবি: বাংলানিউজ

যশোর: অন্য যে কোনো বৈধ ভিসা থাকা অবস্থায় মেডিকেল ভিসা নেওয়া যাবে এবং আগের ভিসাও বলবৎ থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুর পৌনে ২টায় যশোর রামকৃষ্ণ আশ্রম পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

হাই কমিশনার বলেন, চিকিৎসার জন্য ভারতে যেতে হলে অবশ্যই মেডিকেল ভিসার আবেদন করতে হবে।

কোনো পাসপোর্টধারীর বিজনেস ভিসা থাকলেও তাকে ফের মেডিকেল ভিসা নিতে হবে। একই সঙ্গে তার আগের ভিসাও বলবৎ থাকবে। তবে যে কোনো ভিসায় ভারতে অবস্থানকালে অসুস্থ হয়ে পড়লে অবশ্যই তিনি চিকিৎসা নিতে পারবেন।  

শ্রিংলা বলেন, খুলনায় ভারতীয় উপ-দূতাবাস চালু হলে এ অঞ্চলের মানুষ আরও দ্রুততার সঙ্গে ভিসা পাবেন। তখন ভিসায় কোনো প্রকার দীর্ঘসূত্রিতা থাকবে না।  

যশোর রামকৃষ্ণ মিশন পরিদর্শনে হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা/ছবি: বাংলানিউজখুলনা-কলকাতা মৈত্রী ট্রেনের যশোরে স্টপেজ ও সিট বরাদ্দের দাবির পরিপ্রেক্ষিতে হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, বর্তমানে বাংলাদেশের ইমিগ্রেশন বেনাপোলে সম্পন্ন হচ্ছে। ফলে যশোরে স্টপেজ করলেও সমস্যা নেই। তবে আগামীতে খুলনায় ইমিগ্রশেনের কাজ সম্পন্ন করার জন্য কাজ চলছে। তখন যশোরে স্টপেজ করার সুযোগ থাকবে না।

এর আগে যশোরে রামকৃষ্ণ আশ্রম দেখে সন্তোষ প্রকাশ করে আশ্রমের অধ্যক্ষকে অভিনন্দন জানান হাই কমিশনার।

এ সময় যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুভাষ বোস, যশোর রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ স্বামী জ্ঞানপ্রকাশানন্দ মহারাজসহ ভারতীয় হাই কমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
ইউজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।