ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জরিমানার প্রতিবাদে শ্রীমঙ্গলে ব্যবসায়ীদের অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
জরিমানার প্রতিবাদে শ্রীমঙ্গলে ব্যবসায়ীদের অবরোধ জরিমানার প্রতিবাদে শ্রীমঙ্গলে ব্যবসায়ীদের অবরোধ

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দুইটি ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করাকে কেন্দ্র করে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে বিক্ষোভ করছে ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে ব্যবসায়ীরা শহরের চৌমুহনা পয়েন্টে রাস্তা অবরোধ করে বিক্ষোভ পালন করছে।

জানা যায়, দুপুরে শহরের হবিগঞ্জ রোডস্থ নুর ফুডস ও ব্রাদার্স বেকারিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা করেন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন।

জরিমানা আদায় করতে ব্যবসায়ীরা অস্বীকার করেন। এক পর্যায়ে ব্যবসায়ী নেতারা সেখানে উপস্থিত হয়ে অধিদপ্তরের সহকারী পরিচালক আল-আমিনের সঙ্গে বাকবিতণ্ডা হয়। পরে ব্যবসায়ীরা এ জরিমানা অন্যায়ভাবে আরোপ করা হয়েছে বলে মাইকিং করে দোকানপাঠ বন্ধ রেখে বিক্ষোভ শুরু করে।

এ ব্যাপারে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কামাল হোসেন বাংলানিউজকে বলেন, অন্যায়ভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে। এভাবে ব্যবসায়ীদের হয়রানি না করার প্রতিশ্রুতি না পাওয়া পর্যন্ত অবরোধ চলবে।

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন বাংলানিউজকে জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে দুইটি ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে। তারা অন্যায়ভাবে এসবের প্রতিবাদ করছে।  

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।