ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মেনন, আনিসুল, মঞ্জু, তারানার দফতর বদল

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
মেনন, আনিসুল, মঞ্জু, তারানার দফতর বদল মেনন, আনিসুল, মঞ্জু ও তারানা

ঢাকা: আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের মন্ত্রিসভার শেষ সময়ে এসে চারজন মন্ত্রী-প্রতিমন্ত্রীর দফতর বদল বা পুর্নবণ্টন করা হয়েছে। একইসঙ্গে নতুন তিনজন মন্ত্রীকে দফতর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
 

মন্ত্রী রাশেদ খান মেনন, আনিসুল ইসলাম মাহমুদ ও আনোয়ার হোসেন মঞ্জুকে অন্য মন্ত্রণালয়ে পাঠানোর পাশাপাশি ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমকে দেওয়া হয়েছে আরেক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব।
 
নতুন তিনজনকে মন্ত্রিসভায় স্থান দেওয়ার একদিন পর বুধবার (০৩ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের কাছে চারজন মন্ত্রী-প্রতিমন্ত্রীর দফতর বদলেরও খবর দিয়েছেন।


 
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে পাঠানো হয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে। প্রধানমন্ত্রীর বহনকারী বিমানে ত্রুটি ধরা পড়া, বিমানে নানা রকম অব্যবস্থাপনার আলোচনার পর তাকে সরিয়ে দেওয়া হলো।  
 
হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ পানিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন, তাকে নতুন করে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। হাওরের বাঁধ ভেঙে বন্যায় নানা সমালোচনার পর পানিসম্পদ মন্ত্রণালয় থেকে বাদ গেলেন আনিসুল।   
 
আর জাতীয় পার্টির (জেপি) আনোয়ার হোসেন মঞ্জু পরিবেশ ও বন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছিলেন, তাকে পাঠানো হয়েছে পানিসম্পদ মন্ত্রণালয়ে।
 
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন তারানা হালিম, তাকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এখন জাসদ (একাংশ) সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সহকর্মী হিসেবে দায়িত্ব পালন করবেন।
 
৪ মন্ত্রীর রদবদল, ৪ জনের দফতর বণ্টন
বিমান পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বে শাহজাহান কামাল
আকাশ থেকে মাটিতে নামলাম: মেনন

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।