ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেয়রের ভূমিকায় থাকবেন নাগরিকরা: আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
মেয়রের ভূমিকায় থাকবেন নাগরিকরা: আতিক বক্তব্য রাখছেন মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম/ছবি: বাংলানিউজ

ঢাকা: রাস্তায় ম্যানহোলের ঢাকনা খোলা, লাইট নষ্ট কিংবা রাস্তাজুড়ে দীর্ঘমেয়াদী খোঁড়াখুঁড়িসহ নগরীর যে কোনো ভোগান্তির কথা জানাতে থাকবে মোবাইল অ্যাপ। সেসব অ্যাপের মাধ্যমে সমস্যার কথা জানিয়ে নাগরিকরাই মেয়রের ভূমিকা পালন করবেন বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি একথা জানান।

আতিকুল ইসলাম বলেন, প্রয়াত মেয়র আনিস ভাই সবাইকে সুন্দর ঢাকার স্বপ্ন দেখিয়েছেন।

অনেক ক্ষেত্রে স্বপ্ন বাস্তবায়নও করেছেন। তিনি যে মাপের স্বপ্ন নির্ধারণ করে দিয়ে গেছেন, তার নিচে কাজ করলে আপনারা আমাকে প্রত্যাখ্যান করবেন, এটাই বাস্তবতা।

আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করার প্রতিজ্ঞা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দুর্নীতি-সন্ত্রাস ও মাদকমুক্ত বাংলাদেশ চাই। আমি কথা দিতে চাই, যদি নির্বাচিত হই তাহলে ঢাকা উত্তরকে দুর্নীতিমুক্ত করবো।

নগরবাসীকে সঙ্গে নিয়ে সব সমস্যার সমাধানের আশ্বাস দিয়ে মেয়র প্রার্থী আতিকুল বলেন, মোবাইলে কিছু অ্যাপ করে দেবো। যদি দেখেন কোনো ম্যানহোলের ঢাকনা খোলা, লাইট নষ্ট বা দীর্ঘদিন ধরে রাস্তায় খোঁড়াখুঁড়ি হচ্ছে তাহলে আপনারা ছবি তুলে সমস্যার কথা জানাবেন। আপনারা প্রত্যেকেই মেয়র হয়ে কাজ করবেন, আপনারাই দায়িত্ব নেবেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল কথার উদ্ভাবক। আমি নির্বাচিত হলে জন্ম-মৃত্যু, বিবাহ কিংবা ট্যাক্স সার্টিফিকেটের জন্য কাউকে সিটি করপোরেশন অফিসে যেতে হবে না। নগরবাসী ঘরে বসে অনলাইনেই সেসব সেবা পাবেন।

জলজট ও যানজট ঢাকার প্রধান সমস্যা উল্লেখ করে তিনি বলেন, আমার প্রথম কাজ হবে জলজট ও যানজট দূর করা। রাজধানী ঢাকাকে সুস্থ, সচল, আধুনিক ও গতিময় শহর হিসেবে গড়ে তুলতে চাই।

ঢাকা-১১ আসনে সংসদ সদস্য একেএম রহমতুল্লাহর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য মো. সাদেক খান, ঢাকা-১৪ আসনে সংসদ সদস্য আসলামুল হক, ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য নায়ক ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।