ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চকবাজারে হিযবুত তাহরীর সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
চকবাজারে হিযবুত তাহরীর সদস্য আটক

ঢাকা: রাজধানীর চকবাজার এলাকায় উগ্রবাদী ও ধর্মীয় উস্কানিমূলক লিফলেট বিতরণকালে আবুল খায়ের ওরফে মো. তুহিন ইসলাম (৩৩) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (৬ আগস্ট) রাত পৌনে ৮টার দিকে র‌্যাব-১০ এর একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করে বলে বুধবার (৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।  

এতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে রাজধানীর চকবাজার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সদস্য তুহিনকে লিফলেট বিতরণ অবস্থায় আটক করে র‌্যাব-১০ এর একটি দল।

এসময় তার কাছ থেকে ১১৮ কপি লিফলেট, দু’টি উগ্রবাদী বই, একটি ল্যাপটপ ও তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তুহিন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর মিডিয়া সেলের লিফলেট তৈরি ও প্রচার কাজে সক্রিয়ভাবে জড়িত। তিনি ও তার সঙ্গীরা একে অপরের যোগসাজসে গণতন্ত্রমনা জনসাধারণের কাছে বিভিন্ন প্রকার উগ্রবাদী বই ও লিফলেট বিতরণের মাধ্যমে নাশকতার সৃষ্টি করে এবং নিরাপত্তা বিঘ্ন করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা সম্পর্কে বিরুপ ধারণা দেওয়াসহ সাধারণ ধর্মভীরু লোকদের উগ্রবাদী কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করার অপতৎপরতা চালিয়ে আসছিলেন।

আটকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯ 
এমএমআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।