ঢাকা, শুক্রবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পরিবেশ দূষণের দায়ে গাজীপুরে কারখানা সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুন ২৯, ২০২০
পরিবেশ দূষণের দায়ে গাজীপুরে কারখানা সিলগালা

গাজীপুর: পরিবেশ দূষণের দায়ে গাজীপুরের শ্রীপুর উপজেলায় একটি কারখানাকে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অপর একটি ব্যাটারি তৈরির কারাখানাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৯ জুন) গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর দূষণ বিরোধী অভিযান পরিচালনা করে।  অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে দেন।

 

পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার বাংলানিউজকে জানান, শ্রীপুর উপজেলার ফাওগান এলাকায় পরিবেশ দূষণ বিরোধী অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পরিবেশ দূষণের দায়ে ওই এলাকায় অবস্থিত টেকরাইজ বিডি লিমিটেড নামে একটি টায়ার পাইরোলাইসিস কারখানা সিলগালা করা হয়। এছাড়া অকার্যকর তরল বর্জ্য শোধনাগার (ইটিপি) ব্যবহার এবং পরিবেশ দূষণের দায়ে একই উপজেলার আনসার রোড এলাকায় চায়না লেইক ব্যাটারি (বিডি) লিমিটেড নামে অপর কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।  এ সময় কারখানার প্রতিপক্ষকে দূষণ বন্ধের নির্দেশ দেওয়া হয়।

অভিযানে আরো উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার ও পরিদর্শক শেখ মোজাহীদ।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুন ২৯, ২০২০
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।