ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ঢাবি কলা ভবনের ফটকে তালা দিয়ে ধর্মঘট ছাত্রজোটের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
ঢাবি কলা ভবনের ফটকে তালা দিয়ে ধর্মঘট ছাত্রজোটের ধর্মঘটে ‘নিপীড়নবিরোধী শিক্ষার্থীবৃন্দ’। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রগতিশীল ছাত্রজোটের ডাকা ধর্মঘটের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অবস্থান নিয়েছে ‘নিপীড়নবিরোধী শিক্ষার্থীবৃন্দ’।

সোমবার (২৯ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের প্রধান ফটকে তালা লাগিয়ে অবস্থান নিতে দেখা যায় তাদের। আন্দোলনকারীরা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে।

তবে বিশ্ববিদ্যালয়ের অন্য ফটকগুলো খোলা দেখা যায়। যথারীতি চালু দেখা যায় ক্লাসও। সামাজিক বিজ্ঞান অনুষদে তালা লাগানো হলেও কে বা কারা তা ভেঙে ফেলে। এছাড়া, বাণিজ্য অনুষদ ও কার্জন হলের কোনো ফটকেও তালা লাগানোর খবর মেলেনি।

আন্দোলনকারীদের অন্যতম শিক্ষার্থী হাসিব মোহাম্মদ আশিক বাংলানিউজকে বলেন, আমাদের যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। শিক্ষার্থীদের বিরুদ্ধে আমাদের আন্দোলন নয়।

ধর্মঘটীদের দাবির মধ্যে রয়েছে, ২৩ জানুয়ারি আন্দোলনরত নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ওপর ‘হামলাকারী ছাত্রলীগের নেতাকর্মীদের’ বিচার, ১৫ জানুয়ারি শিক্ষার্থীদের নির্যাতনের সঙ্গে যুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি, ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার, ছাত্র সংসদ নির্বাচন দেওয়া এবং আহতদের চিকিৎসার ব্যয়ভার প্রশাসনকে বহন করা ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
এসকেবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।