ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

কৃষি

গোপালগঞ্জে কৃষকদের মাঝে ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
গোপালগঞ্জে কৃষকদের মাঝে ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ

গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুরে প্রান্তিক কৃষকদের মাঝে ২০২২-২৩ অর্থ বছরে উন্নয়ন সহায়তায় ৫০ শতাংশ ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পবিার (১৯ জানুয়ারি) সকালে মুকসুদপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ২৫ জন কৃষককে কৃষি যন্ত্র দেওয়া হয়।

এ সময় কৃষকদের ৫০ শতাংশ ভর্তুকিতে চারটি রিপার বাইন্ডার, দুইটি রাইস ট্রান্সপ্লান্টার, ছয়টি পাওয়ার থ্রেসার, একটি মেইজ শেলার, পাঁচটি সিডার, তিনটি বেড প্লান্টার, একটি পাওয়ার স্প্রেয়ার এবং চারটি পটেটো ডিগার দেওয়া হয়েছে।

কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মুকসুদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যন কাবির মিয়া।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম ইমাম রাজী টুলু।  

অনুষ্ঠান পরিচালনা করেন মুকসুদপুর উপজেলা কৃষি অফিসার বাহাউদ্দীন শেখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার চৈতন্য পাল, বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান, উপজেলা উদ্ভীদ সংরক্ষণ অফিসার রুহুল কুদ্দুস আহমেদ, চিটাগাং বিল্ডার্সের ম্যানেজার সঞ্জয় সাহা প্রমুখ।

মুকসুদপুর উপজেলা কৃষি অফিসার বাহাউদ্দীন শেখ জানান, মুকসুদপুর উপজেলার প্রান্তিক ২৫ জন কৃষককে ২২-২৩ অর্থ বছরে উন্নয়ন সহায়তায় ৫০ শতাংশ ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ উদ্বোধন করা হয়েছে। আরও আবেদন আছে কাগজপত্রের কাজ শেষ হলে এলাকার অন্যান্য কৃষকদের মধ্যেও কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।