ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কৃষি

হবিগঞ্জে ২৭০০ ভিডিপি সদস্যেকে সবজি চাষের আহ্বান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, মে ৯, ২০২০
হবিগঞ্জে ২৭০০ ভিডিপি সদস্যেকে সবজি চাষের আহ্বান

হবিগঞ্জ: মেলে না তেমন পারিশ্রমিক। ছোটেন সব সময় দেশের কাজে, সরকারের ডাকে। করোনা ভাইরাসের সংক্রমণে বিপাকে পড়েছেন সেই গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) সদস্যরাও।

এই পরিস্থিতি মোকাবেলায় হবিগঞ্জ জেলার দুই হাজার ৭০০ জন ভিডিপি সদস্যকে সরকারি খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। পাশাপাশি সব সদস্যকে বাড়ি অথবা বাড়ির আঙিনায় সবজি অথবা ফলমূল চাষের আহ্বান জানানো হয়েছে।

শনিবার (০৯ মে) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর হবিগঞ্জ জেলা কমান্ড্যান্ট তানজিনা বিন্তে এরশাদ শায়েস্তাগঞ্জ উপজেলার ৩০০ জন সদস্যের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। জেলার আরও আটটি উপজেলার দুই হাজার ৪০০ জনের মধ্যে আগেই বিতরণ করা হয়েছে। খাবারের প্যাকেটে রয়েছে পাঁচ কেজি চাল, এক কেজি আলু, এক কেজি মসুর ডাল, এক লিটার সোয়াবিন তেল, এক কেজি পেঁয়াজ, একটি সাবান এবং একটি করে মাস্ক।

খাবার বিতরণের আগে শায়েস্তাগঞ্জ জহুর চান বিবি মহিলা কলেজের মাঠে ভিডিপি সদস্যদের মধ্যে সচেতনতামূলক প্রচারণায় জেলা কমান্ড্যান্ট বলেন, ‘করোনা ভাইরাস পরিস্থিতিতেও এখন পর্যন্ত দেশে পর্যাপ্ত খাবার রয়েছে। তাই ঘরে অবস্থান করে করোনা ভাইরাস মোকাবেলা করুন। পাশাপাশি এই পরিস্থিতি শেষে যেন খাবারের সংকট না হয়, সেজন্য সব সদস্য নিজ নিজ বাড়ি অথবা বাড়ির আঙিনায় সব্জি ও ফলমূলের চাষ করুন। এসবের বীজ না পেলে আমাদের জানান। আমরা আপনাদের সহযোগিতা করবো। ’

তানজিনা বিন্তে এরশাদ বলেন, ‘পারিশ্রমিক ছাড়াই সরকারের ডাকে স্বেচ্ছাসেবী হিসেবে ছুটে আসেন আপনারা। এই খাবার কোনো ত্রাণ নয়, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আপনাদের প্রণোদনা দেওয়া হচ্ছে। ’
 
করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মানতে আশপাশের মানুষকে সচেতন করতে সকল ভিডিপি সদস্যের প্রতি অনুরোধও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মে ০৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।