ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

কৃষি

ভোলায় ক্ষতিগ্রস্ত ৪০ হাজার কৃষক পাচ্ছেন কৃষি প্রণোদনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
ভোলায় ক্ষতিগ্রস্ত ৪০ হাজার কৃষক পাচ্ছেন কৃষি প্রণোদনা ধানের ক্ষেত, ফাইল ফটো

ভোলা: ভোলায় দুই দফা বৃষ্টি ও প্রকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৪০ হাজার ৬০০ কৃষক পাচ্ছেন সরকারের কৃষি প্রণোদনা। এর মধ্যে ২০ হাজার কৃষক পাবেন বীজ সহায়তা, ১৩শ’ কৃষক পাবেন পুনর্বাসন সুবিধা ও ১৯ হাজার ৩০০ কৃষক পাবেন কৃষি প্রণোদনা।

 

এতে করে এক দিকে কৃষক ঘুরে দাঁড়াতে পারবেন, অন্য দিকে ফসল আবাদে আরও বেশি আগ্রহী হবেন।

মঙ্গলবার (২৪ নভেম্বর) ভোলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, ৪০ হাজার ৬০০ কৃষকের মধ্যে ভোলা সদরের পাঁচ হাজার ৩৬০ জন, দৌলতখানের তিন হাজার ৯৪০ জন, বোরহানউদ্দিন উপজেলার ছয় হাজার ৫৯০ জন, তজুমদ্দিনের দুই হাজার ৬৭০ জন, লালমোহন উপজেলার চার হাজার ৫৪০ জন, চরফ্যাশন উপজেলার ১৩ হাজার ৮৩০ জন এবং মনপুরা উপজেলার এক হাজার ৭২০ জন রয়েছেন।   
৪০ হাজার কৃষককে রবি সবজির বীজ এবং ডাল বীজ, ধান ও উফসী ফসলের বীজ দেওয়া হবে। আগামী এক সপ্তাহের মধ্যে এ বিতরণ কার্যক্রম সম্পন্ন হবে বলে জনিয়েছে কৃষি বিভাগ।

এ ব্যাপারে ভোলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক রাশেদ হাসনাত জানান, জমিতে অধিক ফলনের জন্য কৃষকদের এ সহায়তা দেওয়া হচ্ছে। এতে কৃষকরা ফসল আবাদে আরও বেশি উৎসাহ পাবেন।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa