ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

কৃষি

কৃষি প্রণোদনা পেলো চার হাজারের বেশি কৃষক

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
কৃষি প্রণোদনা পেলো চার হাজারের বেশি কৃষক প্রধান অতিথি কৃষকদের মাঝে প্রণোদনা বিতরণ করছেন। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: শ্রীমঙ্গল উপজেলায় কৃষি বিষয়ক বিভিন্ন প্রণোদনা পেয়েছেন চার সহস্রাধিক কৃষক। শ্রীমঙ্গলের কৃষি পূনর্বাসন ও বাস্তবায়ন কমিটির আয়োজনে স্থানীয় কৃষকরা এসব সুবিধা পেয়েছেন।

শনিবার (২৮ নভেম্বর) উপজেলা পরিষদের মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

প্রধান অতিথি রবি ২০২০-২১ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো, গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম এবং খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালিন মুগ উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের নির্বাহী অফিসার (ইউএনও) নজরুল ইসলামের সভাপতিত্বে শ্রীমঙ্গল উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাগর হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা প্রকল্প অফিসার আসাদুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরীসহ বিভিন্ন গণ্যমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

আয়োজনে ৮৯০ জন কৃষককে বোরো, গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম এবং ৪ হাজার কৃষককে ২ কেজি করে হাইব্রীড বীজ প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
বিবিবি/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa