ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

হাসান শাহরিয়ারের গ্রন্থের মোড়ক উন্মোচন  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
হাসান শাহরিয়ারের গ্রন্থের মোড়ক উন্মোচন   মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথিরা

ঢাকা: সাংবাদিক হাসান শাহরিয়ারের 'নিউজ উইক-এ বাংলাদেশ: মুক্তিযুদ্ধ, বিজয় এবং তারপর' গ্রন্থের দ্বিতীয় সংস্করণের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এ বইয়ের মোড়ক উন্মোচন করেন ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান। তবে অসুস্থতার কারণে বইয়ের লেখক মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি।

 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, হাসান শাহরিয়ার এই বইয়ে শুধু নিজের লেখা প্রকাশ করেননি, মুক্তিযুদ্ধকেন্দ্রিক অন্য নিউজও লিখেছেন। এতে বোঝা যায়, এই বই নিজের আত্মপ্রচারের জন্য লেখেননি। এই বই বাংলাদেশের ইতিহাসের অংশ হয়ে থাকবে।  

কথাসাহিত্যিক অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে আলোচক হিসেবে বক্তব্য রাখেন ড. মিজানুর রহমান শেলি,
কবি আসাদ চৌধুরী, বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক ড. শামসুজ্জামান খান ও প্রথম আলোর সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম।  

শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত, তৌফিক চৌধুরী, কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি পারভিন আহমেদ, একুশে টিভির প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, সমকালের উপ-সম্পাদক অজয় দাস গুপ্ত, সাংবাদিক নেতা আব্দুল জলিল মিয়া, ওমর ফারুক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উৎস প্রকাশনের কর্ণধার মোস্তফা সেলিম।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৯
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।