ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ব্যাংকিং

৪ শতাংশ সুদে ঋণ পাবেন পার্বত্য ৩ জেলার উদ্যোক্তারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
৪ শতাংশ সুদে ঋণ পাবেন পার্বত্য ৩ জেলার উদ্যোক্তারা

ঢাকা: সারা দেশের এসএমই উদ্যোক্তাসহ পার্বত্য ৩ জেলার অ্যাগ্রো প্রসেসিং, ফার্নিচার ও রাবার খাতের উদ্যোক্তা এবং নারী-উদ্যোক্তাদের মাত্র ৪ শতাংশ সুদে জামানতবিহীন ঋণ দেবে এসএমই ফাউন্ডেশন। এ লক্ষ্যে ট্রাস্ট ব্যাংকের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে এসএমই ফাউন্ডেশন।

মঙ্গলবার (৪ এপ্রিল) এসএমই ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে এ সংক্রান্ত চুক্তি সই করেন এসএমই ফাউন্ডেশনের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান এবং ট্রাস্ট ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক হুমায়রা আজম।

এ সময় উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক সালাহ উদ্দিন মাহমুদ এবং মহাব্যবস্থাপক মো. নাজিম হাসান সাত্তার, ফারজানা খান ও মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

অনুষ্ঠানে জানানো হয়, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে ট্রাস্ট ব্যাংকের ব্রাঞ্চ নেটওয়ার্কিং ভালো, যা উদ্যোক্তাদের মধ্যে ঋণ বিতরণে সহায়ক হবে। তাই সমঝোতা স্মারকের আওতায় সারা দেশের এসএমই এবং নারী-উদ্যোক্তার পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের ৩টি জেলার বিদ্যমান অ্যাগ্রো-প্রসেসিং, ফার্নিচার ও রাবার প্রসেসিং খাতের উদ্যোক্তাদের ঋণ দেবে ট্রাস্ট ব্যাংক।

উল্লেখ্য, ১৯টি অংশীদার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে সারা দেশের এসএমই উদ্যোক্তাদের মাঝে অর্থায়ন কার্যক্রম পরিচালনা করছে এসএমই ফাউন্ডেশন। ইতোমধ্যে সরকারের প্রণোদনা প্যাকেজের ৩০০ কোটি টাকা বিতরণের পর প্রত্যাবর্তনকৃত ও ফাউন্ডেশনের নিজস্ব অর্থের সমন্বয়ে গঠিত ‘রিভলভিং তহবিল’ থেকে ঋণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ০৪,২০২৩
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।