ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ব্যাংকিং

শেয়ারহোল্ডারদের জন্য ১০% নগদ লভ্যাংশ অনুমোদন করলো মার্কেন্টাইল ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মে ৩০, ২০২৪
শেয়ারহোল্ডারদের জন্য ১০% নগদ লভ্যাংশ অনুমোদন করলো মার্কেন্টাইল ব্যাংক

ঢাকা: মার্কেন্টাইল ব্যাংক ২০২৩ সমাপ্ত বছরের ব্যালেন্স শিট ও ব্যাংকের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে।

বৃহস্পতিবার (৩০ মে) ব্যাংকের প্রধান কার্যালয় থেকে অনুষ্ঠিত ভার্চুয়াল বার্ষিক সাধারণ সভায় এ অনুমোদন দেওয়া হয়।

সভায় ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম বলেন, সেবার মান, পরিধি ও মানবসম্পদের দক্ষতা উত্তরোত্তর বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার এবং সুষ্ঠু ঝুঁকি ব্যবস্থাপনা নিশ্চিত করার মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংক একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলা করে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবে।

সভায় ২০২৪ সালে ব্যাংকের ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুল ইসলাম। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট ব্যাংকিং নিশ্চিত করার জন্য প্রযুক্তিনির্ভর ব্যাংকিং পণ্য ও সেবা উদ্ভাবনে আরও জোর দেওয়া হবে, যাতে করে নিরবচ্ছিন্ন গ্রাহক সেবা নিশ্চিত করা যায়।

অনুষ্ঠানে প্রধান কার্যালয় থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ.এস.এম. ফিরোজ আলম, ভাইস চেয়ারম্যান ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন), মার্কেন্টাইল এক্সচেঞ্জ হাউজ (ইউকে) লিমিটেডের চেয়ারম্যান এম. আমানউল্লাহ, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. রেজাউল কবির, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান এম. এ খান বেলাল, পরিচালক- মো. আব্দুল হান্নান, আলহাজ্ব মোশাররফ হোসেন, মোহাম্মদ আব্দুল আউয়াল ও সম্মানিত উদ্যোক্তা শেয়ারহোল্ডার মো. শহিদুল আহসান। ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান, সিএফও তাপস চন্দ্র পাল, পিএইচডি ও কোম্পানি সেক্রেটারি আবু আসগার জি. হারুনী, উদ্যোক্তাবৃন্দ ও উল্লেখযোগ্যসংখ্যক শেয়ারহোল্ডারবৃন্দ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মে ৩০, ২০২৪
জেডএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।