ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ব্যাংকিং

পদত্যাগপত্র দিলেন দুই ডেপুটি গভর্নর, বিএফআইইউ প্রধান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
পদত্যাগপত্র দিলেন দুই ডেপুটি গভর্নর, বিএফআইইউ প্রধান

ঢাকা: কর্মকর্তাদের চাপের মুখে শেষ পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের দুই ডেপুটি গভর্নর ও আর্থিক গোয়েন্দা ইউনিটের (বিএফআইইউ) প্রধান পদত্যাগ করলেন। কেন্দ্রীয় ব্যাংকের উপদেষ্টা গভর্নর বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন তারা।

সোমবার (১২ আগস্ট) তাদের পদত্যাগপত্র থেকে বাংলানিউজ বিষয়টি সম্পর্কে নিশ্চিত হয়েছে।  

সকালে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে পদত্যাগপত্র জমা দেন ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমান ও মো. খুরশীদ আলম। এ ছাড়া বিএফআইইউ প্রধান মাসুদ বিশ্বাসও পদত্যাগপত্র জমা দেন।

পাশাপাশি বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা আবু ফরাহ মো. নাছের গভর্নর বরাবর পদত্যাগপত্র দিয়েছেন।

এর আগে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের চাপের মুখে এক ডেপুটি গভর্নর পদত্যাগ করেন। তিন ডেপুটি গভর্নর ও দুই উপদেষ্টা পদত্যাগ করবেন বলে জানান।

রোববার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এক নির্দেশনায় চার ডেপুটি গভর্নরকে নতুন গভর্নর নিয়োগের আগ পর্যন্ত স্ব স্ব দায়িত্ব পালন করে যাওয়ার জন্য নির্দেশ দেয়।  

তাদের দুজন ওইদিনই জানান, তারা বাসা থেকে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সরকারের নির্দেশনা মোতাবেক তারা দায়িত্ব পালন করে যাবেন। কিন্তু পরদিনই তারা পদত্যাগ করলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
জেডএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।