ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ব্যাংকিং

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জুন ২১, ২০১৬
সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি

ঢাকা: রাজশাহীতে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

সোমবার (২০ জুন) ব্যাংকটির রাজশাহী জোনের উদ্যোগে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ অডিটোরিয়ামে ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক রাজশাহীর ডেপুটি জেনারেল ম্যানেজার মীর আফজালুর রশীদ চৌধুরী, ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব আবু রেজা মো. ইয়াহহিয়া, রাজশাহী জোন প্রধান মো. ফাইজুল কবীর, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এফ এম এ এইচ ত্বাকী, ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. নজরুল ইসলামসহ রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিবাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২০৬ জন সুবিধা বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পক্ষে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন চাঁপাইনবাবঞ্জের রায়েজিদ বোস্তামী, কুষ্টিয়ার শ্যামলী খাতুন, রাজশাহীর জয় কুমার দাস ও নাটোরের নাজমুল হুদা।  

ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে সুবিধা বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে সমাজ ও দেশের কল্যাণে কাজ করার সুযোগ করে দিয়েছে। ব্যাংকিক সেবা ও সিএসআর কার্যক্রমের মাধ্যমে মানুষের কল্যাণ ও দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে এ ব্যাংক। মানবিক সমাজ গঠনে তিনি সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, সম্পদের সুষম বন্টন ও ধনী-গরিবের বৈষম্য কমিয়ে একটি মানবিক ধারার ব্যাংক ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে ইসলামী ব্যাংক। সমাজের বঞ্চিতদের প্রতি দায়বোধ থেকেই এ ব্যাংক প্রতি বছর মেধাবী শিক্ষাথীদের বৃত্তি প্রদান করে আসছে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষাথীদের উৎসাহ দিয়ে তিনি দেশ গড়ার কাজে তাদেরকে অবদান রাখার আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জুন ২১, ২০১৬
পিআর/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।