ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ব্যাংকিং

অগ্রণী ব্যাংকের সাবেক ডিএমডিসহ গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৬
অগ্রণী ব্যাংকের সাবেক ডিএমডিসহ গ্রেফতার ৩

ঢাকা: দুর্নীতি ও ঋণ জালিয়াতির অভিযোগে দায়ের করা মামলায় রাষ্ট্রায়ত্ত্ব অগ্রণী ব্যাংকের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মিজানুর রহমান খানসহ ৩ জনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম।

বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় ব্যাংক এমডি হামিদকে অপসারণের পর দুপুরে ডিএমডি মিজানকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দেওয়া হয়েছিল।

পরে বিকেলে রাজধানীর মতিঝিল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।  

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার অন্য দু’জন হলেন, উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) আখতারুল আলম ও সহকারী মহাব্যবস্থাপক মো. শফিউল্লাহ।

দুপুরে দুদকের ডেপুটি ডিরেক্টর (ডিডি) বেনজীর আহম্মদ বাদী হয়ে পল্টন থানায় গ্রেফতার হওয়া তিন জনসহ ৮জনের বিরুদ্ধে মামলাটি (মামলা নম্বর ৩৮) দায়ের করেন।
 
মামলার এজাহার সূত্রে জানা যায়, পরস্পর যোগসাজশে নিজেরা লাভবান হয়ে এবং অন্যদের লাভবান করে প্রতারণা, ক্ষমতার অপব্যবহার করে অর্থ আত্মসাত করেন।
 
তাদের বিরুদ্ধে রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড (পাইকপাড়া) এলাকায় একটি জমিতে রাজউকের অনুমতি ছাড়া ভবন নির্মাণ, মিথ্যা ব্যয় ও আয়ের তথ্য দিয়ে একশ ৮ কোটি টাকা ঋণ মঞ্জুর করেন আসামি মিজানুর রহমান।
 
পর্যায়ক্রমে আসামিরা পরস্পর যোগসাজশে ৯৪ কোটি ৮ কোটি টাকা উত্তোলন করে রাষ্ট্রের ক্ষতিসাধন করে নিজেরা লাভবান হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুন ৩০, ২০১৬
এসই/টিএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।