ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

ইসলামী ব্যাংকের আমানত ও বিনিয়োগ বেড়েছে

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৬
ইসলামী ব্যাংকের আমানত ও বিনিয়োগ বেড়েছে

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের আমানত ও বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে (জুন ২০১৬ পর্যন্ত) ৬৫ হাজার কোটি টাকা এবং ৫৭ হাজার কোটি টাকা। যা আগের বছরের একই সময়ের তুলনায় ৫ হাজার কোটি ও  ৬ হাজার কোটি টাকা বেশি।

 

ব্যাংকের বৈদেশিক বাণিজ্যের পরিমাণ দাঁড়িয়েছে ৪৫ হাজার কোটি টাকা। যার মধ্যে আমদানি ও রফতানি বাণিজ্য হয়েছে যথাক্রমে ১৭ হাজার কোটি এবং সাড়ে ১২ হাজার কোটি টাকা ও রেমিট্যান্স আহরিত হয়েছে সাড়ে ১৫ হাজার কোটি টাকা।

ব্যাংকের বর্তমান গ্রাহক এক কোটি পনের লাখ, যা দেশের ব্যাংকিং গ্রাহকের ১৪ শতাংশ এবং বিশ্বের ইসলামী ব্যাংকিং গ্রাহকের ২৫ শতাংশ।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসায় উন্নয়ন সম্মেলনে এসব তথ্য প্রকাশ করা হয়।

ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে পরিচালকদের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান এম. আযীযুল হক, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পিপিএম, পরিচালক প্রফেসর (ডা.) কাজী শহিদুল আলম, মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, মোহাম্মদ হুমায়ুন কবির, এফসিএ, মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ, ড. মো. জিল্লুর রহমান ও প্রফেসর এএনএম সাইদুল হক খান।

প্রধান কার্যালয়ের ঊর্র্ধ্বতন নির্বাহী, জোন প্রধান ও ৩০৪টি শাখার ব্যবস্থাপকরা সম্মেলনে যোগদান করেন।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa