ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

সিটি ব্যাংকে নতুন দুই ডিএমডি

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
সিটি ব্যাংকে নতুন দুই ডিএমডি

ঢাকা: সিটি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হয়েছেন ব্যাংকটির দুই কর্মকর্তা মো. নাজমুল আরিফ খান ও কাজী আজিজুর রহমান। পদোন্নতি পেয়ে নতুন এ দায়িত্ব পেয়েছেন তারা।

 

শনিবার (১৫ অক্টোবর)  ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নাজমুল আরিফ ব্যাংকের ইন্টারনাল কন্ট্রোল ও কম্প্লায়েন্স ডিভিশনের প্রধানের দায়িত্ব পালন করছিলেন। তিনি ১৯৮৩ সালে অফিসার হিসেবে সিটি ব্যাংকে যোগ দিয়ে দীর্ঘ ২৭ বছর বিভিন্ন শাখা ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

হেড অব ইন্টারন্যাল কন্ট্রোল ও কম্প্লায়েন্স পদে দায়িত্বপ্রাপ্ত হওয়ার আগে নাজমুল ব্যাংকের খুলনা শাখার ব্যবস্থাপক ও খুলনা অঞ্চলের শাখাগুলোর প্রধান ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ ডিগ্রি অর্জন করেন।

কাজী আজিজুর রহমান এ ব্যাংকেরই আইটি বিভাগের প্রধান হিসেবে ২০০৭ সালে যোগ দেন এবং সর্বশেষ চিফ ইনফরমেশন অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ডাচ কোম্পানি গ্রাবোস্কি অ্যান্ড পুর্ট বিভি-এর সিস্টেম ইঞ্জিনিয়ার হিসেবে আজিজ তার কর্মজীবন শুরু করেন।

সিটি ব্যাংকে যোগদানের আগে তিনি ইস্টার্ন ব্যাংকের আইটি ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি কানাডায় নেট-লিংকস আমেরিকাস ইনক্্, ব্রিটিশ-আমেরিকা টোবাকো কোম্পানি, বাংলাদেশ, বারডেমসহ বিভিন্ন বহুজাতিক ও স্থানীয় প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

আজিজ ভারতের নিউপোর্ট বিশ্ববিদ্যালয় থেকে সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
এসই/আরআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad