ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ব্যাংকিং

১৮ বছরে প্রিমিয়ার ব্যাংক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
১৮ বছরে প্রিমিয়ার ব্যাংক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: তৃতীয় প্রজন্মের ব্যাংক হিসেবে বুধবার (২৬ অক্টোবর) ১৮ বছরে পর্দাপন করছে বেসরকারিখাতের প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। ১৯৯৯ সালের এইদিনে মাত্র ১৭ জন কর্মকর্তা নিয়ে যাত্রা শুরু করে ব্যাংকটি।

বর্তমানে ব্যাংকের কর্মী সংখ্যা প্রায় দেড় হাজার।
 
এ উপলক্ষে মঙ্গলবার (২৫ অক্টোবর) রাজধানীর বনানীতে ব্যাংকের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে কর্মীসহ গ্রাহকদের শুভেচ্ছা জানান প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খোন্দকার ফজলে রশিদ।
 
তিনি বলেন, সমাজের প্রতিটি স্তরে আমরা ব্যাংকিং কার্যক্রম পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। এ কারণে আমাদের আমানত সংগ্রহ ও ঋণ বিতরণ অন্যান্য ব্যাংকের চেয়ে অনেক বেশি।
 
‘পল্লী এলাকার দারিদ্র্য দূরীকরণে আমরা একহাজার মানুষের মাঝে জামানতবিহীন ঋণ বিতরণের উদ্যোগ নিয়েছি। পাইলট প্রজেক্ট হিসেবে কিশোরগঞ্জের ভৈরব উপজেলার একটি গ্রাম বেছে নেওয়‍া হয়েছে। আমরা অগ্রাধিকার দিচ্ছি ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের দিকে। ’
 
ব্যাংকের চেয়ারম্যান ডা. এইচবিএম ইকবাল বলেন, ১৭ বছর আগে মাত্র ১৭ জন কর্মকর্তা নিয়ে যাত্রা শুরু করেছিলাম আমরা। এখন আমাদের কর্মী সংখ্যা দেড় হাজার। শাখার সংখ্যা একশ’টি। দেড় হাজার কর্মকর্তার পরিবার চলছে ব্যাংকের আয় থেকেই।
 
‘প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি স্কুল ও কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। ভবিষ্যতে ইঞ্জিনিয়ারিং কলেজ ও আইটি সেন্টার প্রতিষ্ঠা করা হবে। আমাদের স্বপ্ন প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে ৪০ হাজার শিক্ষার্থীকে শিক্ষা দেওয়া। ’

সংবাদ সম্মেলনে ব্যাংকের নতুন প্রোডাক্ট প্রিমিয়ার স্বনির্ভর, প্রিমিয়ার  স্বপ্ন, হোম লোন ফর ফ্রিডম ফাইটার্স, ইএমভি কার্ডস ও রেজিস্ট্রেশন রিটায়্যারমেন্ট ডিপোজিট প্ল্যান বিষয়ে বিস্তারিত তুলে ধরেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এম রিয়াজুল করিম।
 
এ সময় অন্যদের মধ্যে ব্যাংকের উপদেষ্টা এহসান খসরু, পরিচালক আবদুস সালাম মোর্শেদী, বিএইচ হারুন, সাবেক ভাইস চেয়ারম্যাস মইন ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
এসই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa