ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ব্যাংকিং

আইসিটি খাতে সহজ ব্যাংকিং ব্যবস্থা অব্যাহত থাকবে

ব্যবসা-অর্থনীতি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
আইসিটি খাতে সহজ ব্যাংকিং ব্যবস্থা অব্যাহত থাকবে

আইসিটি খাতে সহজ ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তনসহ ইক্যুইটি এন্টারপ্রেনারশিপ ফান্ড (ইইএফ) বা সমমূলধনী তহবিলের দীর্ঘমেয়াদী প্রক্রিয়াকে স্বল্প মেয়াদী করার ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেছেন সদ্য নিয়োগপ্রাপ্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান। 

ঢাকা: আইসিটি খাতে সহজ ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তনসহ ইক্যুইটি এন্টারপ্রেনারশিপ ফান্ড (ইইএফ) বা সমমূলধনী তহবিলের দীর্ঘমেয়াদী প্রক্রিয়াকে স্বল্প মেয়াদী করার ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেছেন সদ্য নিয়োগপ্রাপ্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান।  

রোববার (০৪ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান বাংলাদেশ কম্পিউটার সমিতি’র (বিসিএস) সভাপতি আলী আশফাক, সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকারসহ অন্য নেতারা।



এসময় তিনি এ আশা প্রকাশ করেন।

ডেপুটি গভর্নরের উদ্দেশ্যে বিসিএস সভাপতি আলী আশফাক বলেন, বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের উন্নয়ন ও প্রসারলাভে আপনার নিরলস কর্মপ্রচেষ্টায় আমরা বরাবরই মুগ্ধ হয়েছি। কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের দীর্ঘদিনের অভিজ্ঞতা সম্বলিত আপনার নেতৃত্বে সব বাধা বিপত্তি অতিক্রম করে ব্যাংকিং ব্যবস্থায় এই যুগান্তকারী পরিবর্তন হবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।  

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর বলেন, আমি আনন্দিত যে, আপনারা আমাকে অভিনন্দন জানাতে আমার কার্যালয়ে এসেছেন। কেন্দ্রীয় ব্যাংক সহজ ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তনের পাশাপাশি অন্যান্য ব্যাংকও যেনো আপনাদের সব ধরনের সহযোগিতা দেয় সে ব্যাপারে আমরা সচেষ্ট থাকবো।  

তিনি আরও বলেন, আইসিটি খাতে ইইএফ ফান্ডকে সহজ করে আইটি উদ্যোক্তাদের জন্য ব্যবসার ক্ষেত্রকে বাড়াতে অগ্রগণ্য ভূমিকা রেখে আইসিটি খাতের সম্প্রসারণ এবং উন্নয়নে বাংলাদেশ ব্যাংক প্রত্যক্ষ সহযোগিতা দেবে।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬
এসএনএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa