ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ব্যাংকিং

ঋণ পেতে কারখানায় ইটিপি বাস্তবায়ন করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
ঋণ পেতে কারখানায় ইটিপি বাস্তবায়ন করতে হবে

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ পাওয়ার জন্য কারখানার বর্জ্য শোধনাগার- ইটিপি (এফলুয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট) স্থাপন ও তা সবসময় চালু রাখতে হবে। 

ঢাকা: ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ পাওয়ার জন্য কারখানার বর্জ্য শোধনাগার- ইটিপি (এফলুয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট) স্থাপন ও তা সবসময় চালু রাখতে হবে।  
 
রোববার (১২ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের সাস্টেনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট-এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে।


 
এতে বলা হয়েছে, সব তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সব ধরনের অর্থায়নের সময় প্রযোজ্য ক্ষেত্রে সম্ভাব্য ঋণ গ্রহীতার মাধ্যমে কারখানায় ইটিপি স্থাপন ও সবসময় তা চালু রাখার বিষয়টি আবশ্যই নিশ্চিত করবে।  
 
এ নির্দেশনা বিদ্যমান সব অর্থায়নের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। ব্যাংক কোম্পানি আইনের ৪৫ ধারা ও আর্থিক প্রতিষ্ঠান আইনের ১৮(ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।  
 
বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa