ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ব্যাংকিং

টাঙ্গাইলে উপনির্বাচন উপলক্ষে মঙ্গলবার ব্যাংক বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
টাঙ্গাইলে উপনির্বাচন উপলক্ষে মঙ্গলবার ব্যাংক বন্ধ

ঢাকা: টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচন উপলক্ষে মঙ্গলবার (৩১ জানুয়ারি) সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকের সব শাখা বন্ধ থাকবে।

রোববার (৩০ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, টাঙ্গাইল-৪ নির্বাচনী এলাকার শূন্য আসনের নির্বাচন উপলক্ষে কর্মকর্তা-কর্মচারীদের স্ব স্ব ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকসমূহের নিয়ন্ত্রণকারী কার্যালয়সহ সকল শাখা ৩১ জানুয়ারি (মঙ্গলবার) বন্ধ থাকবে।

২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র সফরের সময় নিউ ইয়র্কে টাঙ্গাইল সমিতির এক অনুষ্ঠানে হজ আর তাবলিগ জামাত প্রসঙ্গে বিরূপ মন্তব্য করেন টাঙ্গাইল-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য লতিফ সিদ্দিকী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রকাশের পর শোরগোল ওঠে। তাকে গ্রেপ্তার এবং মন্ত্রিসভা থেকে বাদ দেওয়ার দাবি তোলে ইসলামী বিভিন্ন সংগঠন। এক পর্যায়ে আওয়ামী লীগ নেতাদের মধ্য থেকেও তাকে বহিষ্কারের দাবি ওঠে।

যুক্তরাষ্ট্র থেকে ভারত হয়ে ওই বছরের ২৩ নভেম্বর বাংলাদেশে ফেরেন লতিফ সিদ্দিকী। সবার চোখ এড়িয়ে চলে যান বাসায়। দুদিন পর নিজেই ধানমণ্ডি থানায় গিয়ে ধরা দেন লতিফ সিদ্দিকী। পুলিশ আদালতে নিয়ে গেলে তাকে পাঠানো হয় কারাগারে।

বিভিন্ন মামলায় নয় মাস কারাবাসের পর ২৯ জুন জামিনে মুক্তি পান তিনি। তবে কারাগারে থাকার সময়টাতে অধিকাংশ দিন হাসপাতালে ছিলেন লতিফ সিদ্দিকী।

২০১৫ সালে ১ সেপ্টেম্বর আকস্মিকভাবে সংসদে গিয়ে ১৫ মিনিটের আবেগময় এক বক্তৃতা দিয়ে নিজের পদত্যাগপত্র জমা দেন তিনি। লতিফ সিদ্দিকীর পদত্যাগপত্র স্পিকারের কাছে গৃহীত হলে টাঙ্গাইল-৪ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

টাঙ্গাইলের প্রভাবশালী সিদ্দিকীদের বড় ভাই লতিফ ওই আসন থেকে একাধিক বার নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।