ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ফয়সাল আহমেদ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ফয়সাল আহমেদ

বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ হিসেবে নিয়োগ পেয়েছেন ফয়সাল আহমেদ। মঙ্গলবার (১৮ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় কেন্দ্রীয় ব্যাংক। এর মাধ্যমে সাবেক প্রধান অর্থনীতিবিদ বিরুপাক্ষ পালের স্থলাভিষিক্ত হলেন তিনি।

এর আগে ২০১৫ সালের আগস্ট থেকে বাংলাদেশ ব্যাংক গর্ভনরের জ্যেষ্ঠ অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে কাজ করছিলেন ফয়সাল। তারও আগে ‍কম্বোডিয়ায় আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) আবাসিক প্রতিনিধি ও আইএমএফের মনিটরি অ্যান্ড ক্যাপিটাল মার্কেটস বিভাগেও কাজ করেছেন।

২০০৩ সালে আইএমএফ-এ যোগদানকারী ফয়সাল যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংকে ভিজিটিং স্কলার ও তুরস্কের কেন্দ্রীয় ব্যাংকে অর্থনীতিবিদ হিসেবে কাজ করেছেন। এছাড়াও তিনি আইএমএফের হয়ে আফ্রিকা, ইউরোপ, এশিয়া ও মধ্যপ্রাচ্যেও সুনামের সঙ্গে কাজ করেন।

যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব মিনেসোটা থেকে অর্থনীতিতে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রি অর্জনকারী ফয়সাল প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সেও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি একজন সিএফএ চার্টারহোল্ডার।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad